উপজেলা নির্বাচন: গোদাগাড়ীতে চেয়ারম্যান পদে আলোচনায় আ.লীগের আসাদ বদিউজ্জামান ও জাহাঙ্গীর

গোদাগাড়ী প্রতিনিধি:

আগামী ১০ মার্চ রাজশাহীর সব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। গোদাগাড়ী উপজেলায়ও হবে নির্বাচন। নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর ভোটারদের মাঝে আলোচনায় প্রাধান্য পাচ্ছে কোন দলের কে প্রার্থী হচ্ছে।
গোদাগাড়ীতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৫ জন দলীয় মনোনয়ন পেতে তৎপরতা চালিয়ে আসছে। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামীলীগ নেতা এ.কে.এম আতাউর রহমান খান, জেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সভপতি বদিউজ্জামান, উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম ও দেওপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আখতারুজ্জামান। তবে অধিকাংশ দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মতামত অনুযায়ী আসাদ, বদিউজ্জামান ও জাহাঙ্গীর আলমের মধ্যে একজন চেয়ারম্যান প্রার্থী হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। সম্ভাব্য ৫ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পাওয়ার জন্য ঢাকায় অবস্থান করছেন।

এদিকে ভাইস চেয়ারম্যন পদে পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর কমিশনার আব্দুল মালেক, সাবেক উপজেলা যুবলীগ সভাপতি সফিকুল সরকার, সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল হক, আব্বাস আলী, দলীয় ফোরামে আবেদন করলেও তৃণমুল নেতাকর্মীদের একটি বড় অংশের পছন্দ আব্দুল মালেককে।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন দলীয় মনোনয়ন চাইলেও প্রায় নিশ্চিত সাবেক পৌর কাউন্সিলর ও উপজেলা মহিলা লীগের সভাপতি সুফিয়া খাতুন মিলির মনোনয়ন।

এদিকে বিএনপির উপজেলা সভাপতি আব্দুস সালাম শাওয়াল, সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম ও গোদাগাড়ী পৌরসভার সাবেক মেয়র আনোয়ারুল ইসলাম চেয়ারম্যান পদে নির্বাচন করার আগ্রহ দেখালেও দলীয় সিদ্ধান্তর কারণে নির্বাচনী কার্যক্রম থেকে বিরত রয়েছেন। জামায়াত থেকে ওবাইদুল্লাহ ও বর্তমান ভাইস চেয়ারম্যান কামারুজ্জামানের কথা শুনা গেলেও তৎপরতা নেই। জাতীয় পাটি থেকে জহুরুল ইসলাম ও মিনারুল ইসলাম কালুর কথা শোনা যাচ্ছে।

স/শা