উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট চাই: রাজশাহীতে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

‘স্থানীয় ও সংসদ নির্বাচন হবে মার্কা দিয়ে নির্বাচন। আর সে মার্কাটা হচ্ছে নৌকা। সে নৌকা মার্কায় আমি আপনাদের কাছে ভোট চাই। যে উন্নয়ন করছি তা যেন অব্যাহত থাকে বাংলার মানুষ যেন খেয়ে পরে, শান্তিতে থাকতে পারে। এজন্য আমি আপনাদের কাছে আবেদন করি আপনারা নৌকা মার্কায় ভোট দিবেন। আপনারা হাত তুলে ওয়াদা করুন আপনারা নৌকা মার্কায় ভোট দিবেন।’

বৃহস্পতিবার  বিকেলে রাজশাহীতে আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিএনপি সরকার আমলে তাদের ক্যাডাররা আওয়ামী লীগের অনেক নেতাকর্মীদের নির্মমভাবে হত্যা করে। শিবির ক্যাডাররা ছাত্রলীগের নেতাকর্মীদের হাত-পায়ের রগ কেটে হত্যা করে। বিএনপির সন্ত্রাসীদের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য কিভাবে মানুষ কষ্ট করেছে আমরা দেখেছি। রাজশাহীর ছাত্র শিক্ষক থেকে শুরু করে আমার দলের নেতা কর্মিদের নির্মমভাবে হত্যা করেছে। শুধু তাইনা বিএনপি জামায়াত জোট সরকারের আমলে এই এলাকার ছোট্ট শিশুকে গণধর্ষণ করা হয়েছে। এই রাজশাহীতে তারা আপনাদের দিয়েছিলো লাশের উপহার।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির আমলে মানুষ অভয়ে চলতে পারতো না, ঘর থেকে বের হতে পারতো না। রাজশাহীকে তারা ত্রাসের নগরীতে পরিণত করেছিল। তাদেরই সৃষ্টি বাংলা ভাই। তারা দেশের উন্নয়ন করতে পারেনি, করেছে বোমাবাজি। বিএনপি-জামায়াত যেখানে সন্ত্রাস কায়েম করে, আওয়ামী লীগ সেখানে জনগণের জন্য উপহার নিয়ে আসে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা জনগনের স্বার্থে বিদ্যুৎ কেন্দ্র তৈরি করেছি তারা সেটিকে পুড়িয়েছে। পুলিশ সদস্যকে রাস্তায় পিটিয়ে মেরে ফেলেছে। আন্দোলনের নামে বাসে পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়েছে। এভাবে মানুষ হত্যা করে কোন রাজনীতি করছে বিএনপি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি চেয়ার পারসন বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে বিদেশে পাচার করেছেন। তার জন্য তাকে কারাদন্ড দিয়েছে। এতিমের উপর অন্যায়কারীকে মুক্তি দেবার জন্য বিএনপি নেতারা এখন নতুন করে আন্দোলন শুরু করেছে। অন্যায়ের পক্ষে এ আন্দোলন দিয়ে বিএনপি কি বোঝাতে চায়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাতিত্বে জনসভায় বক্তব্য দেন- আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য প্রফেসর ড. আবদুল খালেক ও প্রফেসর ড. সাইদুর রহমান খান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শেখর, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আকতার জাহান, আওয়ামী লীগেরর কেন্দ্রীয় সদস্য নূরুল ইসলাম ঠাণ্ডু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

জনসভা শেষে বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী ঢাকায় ফিরবেন।

স/অ