উইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিকে হোল্ডার-পুরানদের ‘না’

স্পোর্টস ডেস্ক :
২০২৩-২৪ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ছেলে এবং মেয়ে উভয় দল আছে এই তালিকায়। ছেলেদের ক্রিকেটে ১৪ জন মেয়েদের ১৫ জনকে ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তির আওতায় আনা হয়েছে।

ছেলেদের চুক্তিতে প্রথমবার জায়গা পেয়েছেন গুদাকেশ মোতি, ত্যাগনারায়ণ চন্দরপল, কেসি কার্টি এবং আলিক আথানজে। মেয়েদের ক্ষেত্রে প্রথমবার চুক্তিতে জায়গা পেয়েছেন জাইদা জেমস এবং শেনাটা গ্রিমন্ড।

তবে ছেলেদের দলের নিয়মিত তিন ক্রিকেটার কাইল মেয়ার্স, জেসন হোল্ডার এবং নিকোলাস পুরান কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তবে প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস জানিয়েছেন,  যাদের চুক্তিতে রাখা হয়েছে তারা ঘরের মাঠের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় আছে। এছাড়া অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে টেস্ট সিরিজ এবং ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপও আছে। চুক্তিবদ্ধ খেলোয়াড়দের এজন্য বিবেচনা করা হবে।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা পুরুষ ক্রিকেটাররা: অলিক আথানাজে, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেসি কার্টি, ত্যাগনারায়ণ চন্দরপল, জশুয়া ডি সিলভা, শাই হোপ, আকিল হোসাইন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, গুদাকেশ মোটি, রভম্যান পাওয়েল, কেমার রোচ, জেডন সিলস এবং রোমারিও শেফার্ড।