ঈদ উপলক্ষে প্লেন-ট্রেনের ভাড়ায় বিশাল ছাড় পাকিস্তানে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্লেন ও ট্রেনের ভাড়া কমালো পাকিস্তান। ঈদের তিনদিন পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) সব ফ্লাইট এবং পাকিস্তান রেলওয়ের অভ্যন্তরীণ সব রুটের ট্রেনের ভাড়ায় বিশাল ছাড় পাওয়া যাবে। পাকিস্তানি টিভি নেটওয়ার্ক এআরওয়াই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়, পাকিস্তানের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী সাদ রফিক ঈদুল আজহার তিনদিন, অর্থাৎ আগামী ১০ জুলাই থেকে ১২ জুলাই পিআইএ’র সব ফ্লাইটের ভাড়া কমানোর নির্দেশ দিয়েছেন। এই কয়দিন পিআইএ’র ফ্লাইটগুলোর টিকিটে ২০ শতাংশ ছাড় পাবেন যাত্রীরা।

এর আগে গত বুধবার (৬ জুলাই) এক বিজ্ঞপ্তিতে ঈদের তিনদিন সব ট্রেনের ভাড়া কমানোর নির্দেশ দেয় পাকিস্তান রেলওয়ে। এই কয়দিন ট্রেনের ভাড়ায় ৩০ শতাংশ ছাড় পাবেন যাত্রীরা। তবে ঈদ স্পেশাল তিনটি ট্রেনে এই ছাড় পাওয়া যাবে না।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের খবর অনুসারে, দেশটির প্রধান ও শাখা লাইনগুলো দিয়ে চলাচল করা ট্রেনগুলোতে ইকোনমি ক্লাস, এসি পার্লার, এসি স্লিপার, এসি বিজনেস ও এসি স্ট্যান্ডার্ড ক্লাসের যাত্রীরা টিকিটে ৩০ শতাংশ ছাড় পাবেন।

পাকিস্তানে ঈদ উপলক্ষে ট্রেনের ভাড়া কমানোর ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। গত রোজার ঈদেও এই ছাড় পেয়েছিলেন যাত্রীরা। আগের বছরগুলোতেও এমন ছাড় দিয়েছে সরকার।

 

 

সুত্রঃ জাগো নিউজ