ঈদের রঙে সাজাতে প্রস্তুত নগরীর বিউটি পার্লার

নূপুর মাহমুদ:

ঈদকে সামনে রেখে প্রস্তুতি নিয়েছে নগরীর বিউটি পার্লারগুলোও। শেষ মূহুর্তে এসেও পার্লারে আসছেন নারীরা। উৎসবে নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে অনেকেই ছুটছেন খ্যাতনামা বিউটি পার্লারে। পরামর্শ নিচ্ছেন রূপ বিশেষজ্ঞদের কাছে। তাই এখন রূপ সচেতন তরুণীদের পদচারণায় মুখর নগরীর বিখ্যাত বিউটি পার্লারগুলো। এমনকি অলিগলির, ঘরোয়া পরিবেশের বিউটি পার্লারগুলোতেও ধুম পড়েছে। পাশাপাশি পার্লারগুলোও করেছে নানান আয়োজন।

নগরীর সাহেব বাজারে অবস্থিত ল্যাভেন্ডা বিউটি পার্লারের কর্ণধার সুলতানা জানান, সাজসজ্জা হচ্ছে নিজের রুচি ও ভালো লাগার বহি:প্রকাশ। যে কোনো সাজ নিজের কাছে যেমন ভালো লাগতে হবে, অন্যের কাছেও তার গ্রহণযোগ্যতা থাকতে হবে। এবারের ঈদ হচ্ছে গরমে। রোজা শুরুর আগে থেকে ভ্যাপসা গরম আবার কখনো ঠান্ডা মিলিয়ে মিশ্র আবহাওয়া থাকে। কখনও রোদ, কখনও ঝড় বাতাস। তাই মেকআপের প্রসাধনী অবশ্যই এসপিএফ ফিল্টার সমৃদ্ধ এবং ওয়াটার প্রুফ দেখে ব্যবহার করা ভালো। ফ্যাশন সচেতন নারীদের জন্য লেয়ার গ্র্যাজুয়েশন নামের নতুন ধরনের হেয়ার কাট এনেছে। সেই সঙ্গে চুলে নতুন মাত্রা যোগ করতে সিল্ক অ্যান্ড সাইনিং রিবন্ডিং, রোলার কার্লিং অথবা স্মুথনিং করা যাবে। এসব করতে আগে ৮ হাজার টাকা খরচ হলেও এখন নেওয়া হচ্ছে যথাক্রমে একজনের জন্য ৩ হাজার টাকা, দুই জনের ৫০০০ হাজার ৫০০ টাকা এবং তিনজন একত্রে ৮ হাজার টাকা।

 ঈদ উপলক্ষে তারা রমজানে গ্রাহকদের জন্য বিভিন্ন প্যাকেজের ব্যবস্থা করেন। এর মধ্যে ফেসিয়ালসহ বিভিন্ন স্কিন থেরাপির প্যাকেজে গ্রাহকরা বেশি সাড়া দিচ্ছেন। বিশেষ করে ত্রিশোর্ধ্ব নারীদের জন্য ডিপ কোলাজেন ফেসিয়াল ও তরুণীদের জন্য হারবাল ব্রাইটেনিং বেশি চলছে। ডিপ কোলাজেনের দাম ২ হাজার ৫০০ টাকা এবং হারবাল ব্রাইটেনিংয়ের দাম পরবে ৩০০/ ৬০০ টাকা। আর চুলের কাটের জন্য ভলিউম কাট ও লেয়ার কাট বেশি চলছে।

বিভিন্ন মেইকআপের পাশাপাশি ফ্রুট ফেসিয়াল , অরেঞ্জ, অ্যালোভেরা, ভেজ-পিল, হোয়াইটেনিং ফেসিয়াল তরুণীদের বেশি পছন্দ। চলছে লংস্লাইড, লেজার, লেয়ার, মাল্টিপল লেয়ার, বেঙ্কস হেয়ার কাট। এবার ঈদের তালিকায় নতুন যুক্ত হয়েছে- ইমো, ভলিউম লেয়ার কাট, স্পেশাল ফেসিয়াল উইথ নেকস, বডি মাসাজ।

বিউটিশিয়ান মাহি জানান, এসব সৌন্দর্য সেবায় এ ছাড় চলবে চাঁদ রাত পর্যন্ত। রমজানজুড়ে যে কোনো কাজ করালেই থাকছে ফ্রি ঈদ মেহেদি। এ ছাড়া ব্রাইডাল মেইকআপের সঙ্গে পার্টি মেইকআপ, বডি শাইনিং ম্যাসাজের সঙ্গে হেয়ার স্পা অথবা নরমাল ম্যাসাজ এবং হেয়ার রিবন্ডিংয়ের ।

মেয়েদের সৌন্দর্য চর্চার পাশাপাশি এখন ছেলেরাও সৌন্দর্যচর্চার জন্য বিভিন্ন পার্লারে যাচ্ছে। আর তাই ঈদকে ঘিরে ছেলেদের পার্লারগুলোতেও এখন প্রচন্ড ভিড় লক্ষ করা যায়। এই সব জেন্টস পার্লারে রয়েছে পুরুষদের রূপসজ্জার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ সুবিধা। এর মধ্যে হেয়ার কাটিং এবং বিয়ার্ড শেভিং সবচেয়ে পরিচিত। তাছাড়া রয়েছে বিভিন্ন ধরনের শ্যাম্পুর সাহায্যে চুল ধোয়া, যেগুলোর মধ্যে রয়েছে অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পু, হারবাল শ্যাম্পু, সুগন্ধি শ্যাম্পু প্রভৃতি। অন্যদিকে আরামদায়ক বডি মাসাজ, স্পা, স্টিম বাথ প্রভৃতিরও সুযোগ রয়েছে এসব পার্লারে। তবে এসব পার্লারে সর্বাধুনিক সংযোজন হল শরীরে ট্যাটু করানো। তাই নগরীর অধিকাংশ পার্লার গুলোতে দেখা মিলে অনেক ভিড়।

স/জে