ঈদুল আযহায় ঢাকা স্টক এক্সচেঞ্জ ৯ দিন বন্ধ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঈদুল আযহা উপলক্ষে টানা নয়দিন বন্ধ থাকবে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। আজ মঙ্গলবার ডিএসইর পরিচালনা পর্ষদের ৮৩৭তম বোর্ড সভার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

আগামী ১২-১৪ সেপ্টেম্বর সরকারি ছুটি। এর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ সেপ্টেম্বর শর্ত সাপেক্ষে ছুটি দিয়েছেন। এর সঙ্গে ডিএসই অতিরিক্ত ১৫ সেপ্টেম্বর কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে সরকারি ও প্রাতিষ্ঠানিক ছুটির দাঁড়ায় পাঁচদিন।

 

কিন্তু এ পাঁচদিনের ছুটি শুরুর আগে ও পরে দুইদিন করে শুক্রবার এবং শনিবারের সাপ্তাহিক ছুটি থাকায় এর সাথে যোগ হয়েছে আরো চার দিন। সব মিলিয়ে টানা নয়দিন বন্ধ থাকবে পুঁজিবাজার।

 

ডিএসই জানিয়েছে, ঈদের আগে ৮ সেপ্টেম্বরই ডিএসইতে শেষ লেনদেন হবে। ঈদের পর ১৮ সেপ্টেম্বর থেকে ডিএসইতে লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম যথারীতি শুরু হবে। তবে সরকারি ঘোষণার সঙ্গে সংগতি রেখে ২৪ সেপ্টেম্বর ডিএসই’র লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম যথারীতি চালু থাকবে।

 

এদিকে, দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এখনও তাদের ছুটিতে বন্ধের ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি। তবে রীতি অনুযায়ী ডিএসইর সাথে মিল রেখে সিএসই একই সূচীতে ছুটি ধার্য করে থাকে।

সূত্র: এনটিভি