বুধবার , ২০ জুন ২০১৮ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঈদকে ঘিরে নওগাঁয় সম্ভাব্য প্রার্থীদের নানা তৎপরতা

Paris
জুন ২০, ২০১৮ ১০:০১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় এবার ভিন্ন আমেজে ঈদ উদ্যাপন করেছে রাজনৈতিক নেতারা। মূলত আগামী একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় শহর থেকে গ্রাম সর্বত্রই ছুটে বেড়াচ্ছেন। ইফতার পর্বের পর এবার ঈদ পুনর্মিলনীর নামে মনোনয়ন-প্রত্যাশীরা তৃণমূলের নেতাকর্মীদের কাছে টানার চেষ্টা করছেন। এসব নেতার লক্ষ্য আগামী সংসদ নির্বাচনে দলীয় ও ভোটারদের সমর্থন লাভ।

নওগাঁর ছয়টি নির্বাচনী আসনেই আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। রাজনীতিতে সক্রিয় নেতাদের পাশাপাশি মৌসুমি রাজনীতিকদের আনাগোনাও হঠাৎ করেই বেড়ে গেছে। সম্ভাব্য প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নপ্রত্যাশীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় ভোটারদের শুভেচ্ছা জানাচ্ছেন।

ক্ষমতাসীন দলের ছয় সাংসদ দলীয় নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারও তাঁদের নির্বাচিত করার আহ্বান জানাচ্ছেন। পাশাপাশি আওয়ামী লীগের অন্যান্য মনোনয়নপ্রত্যাশীরা বর্তমান সাংসদদের দুর্বল দিক ও নিজেদের গুরুত্ব তুলে ধরছেন। বিএনপি ও জামায়াতের নেতারাও নানা আশ্বাস দিচ্ছেন।

জেলার বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মনোনয়নপ্রত্যাশী নেতারা ঈদের আগে তাঁদের নির্বাচনী এলাকায় শাড়ি, লুঙ্গি, নগদ টাকা, সেমাই ও চিনি বিতরণ করেছেন। এছাড়া সম্ভাব্য প্রার্থীরা তোরণ নির্মাণ, ডিজিটাল ব্যানার ও পোস্টারে এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। ঈদের পর উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানেও মনোনয়নপ্রত্যাশীদের উপস্থিতি দেখা গেছে। এবার ঈদ পুনর্মিলনীর নামে তাঁরা দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা করার চেষ্টা চালাচ্ছেন। একেকজন মনোনয়নপ্রত্যাশী প্রতিদিন চারটি থেকে ছয়টি পর্যন্ত ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন।

নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার এবারেও মনোনয়নপ্রত্যাশী এবং এখন পর্যন্ত এ আসনে তিনিই আওয়ামী লীগের একমাত্র সম্ভাব্য প্রার্থী। এরপরেও তিনি মাঠ চষে বেড়াচ্ছেন। ঈদের দিন থেকে প্রতিদিন তিনি তাঁর সংসদীয় এলাকার তিনিটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এই আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় থাকায় দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সাংসদ ডা. ছালেক চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, পোরশা উপজেলা বিএনপির সভাপতি লায়ন মাসুদ রানা ও সাপাহার উপজেলা বিএনপির সভাপতি আব্দুন নূরকে ঈদকে ঘিরে নানা রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ত রয়েছেন।

নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের বর্তমান সাংসদ জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার। তিনি এবারেও দলীয় মনোনয়ন চাইবেন। তিনি ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়নের প্রত্যাশায় মাঠে সরব রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক প্রকৌশলী আখতারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক আমিনুল হক এবং আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মেহেদী হাসান। অপরদিকে এ আসন থেকে বিএনপি থেকে দলটির কেন্দ্রীয় কমিটির কৃষিবিষয়ক সম্পাদক ও সাবেক সাংসদ সামসুজ্জোহা খান ও জেলা বিএনপির সহ-সভাপতি খাজা নজিবুল্লাহ চৌধুরী প্রচারণা অব্যাহত রেখেছেন।

নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসন বর্তমান সাংসদ ছলিম উদ্দিন তরফদার ছাড়াও আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে বিভিন্ন রাজনৈতিক কর্মকা-ে ব্যস্ত রয়েছেন সাবেক সাংসদ ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান আকরাম হোসেন চৌধুরী ও সাবেক সচিব এনামুল কবির। বিএনপি থেকেও একাধিক নেতা দলীয় মনোনয়নের প্রত্যাশায় রাজনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এ আসনে বিএনপির হেভিয়েট প্রার্থী ছিলেন সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী। তাঁর মৃত্যুর পর তাঁর ছেলে আরেফিন সিদ্দিকী দলীয় মনোনয়ন পেতে কাজ করছেন। এছাড়া দলীয় মনোনয়ন পেতে তৎপর রয়েছেন জেলা বিএনপির সদস্য রবিউল আলম, বদলগাছী উপজেলা বিএনপির সভাপতি ফজলে হুদা আকন্দ ও সাবেক ছাত্র নেতা একেএম শফিকুল ইসলাম।

নওগাঁ-৪ (মান্দা) আসনের হেভিওয়েট প্রার্থী বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিককে ঈদকে ঘিরে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে বিভিন্ন ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যাচ্ছে। এছাড়াও এখান থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয় পেতে ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানসহ বিভিন্ন রাজনৈতিক কর্মকা-ে ব্যস্ত রয়েছেন জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি আবদুল বাকী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ব্রহানী সুলতান গামা, অ্যাড. আবদুল মান্নান ও আব্দুল লতিফ শেখ। বিএনপির মনোনয়ন প্রত্যাশায় তৎপর রয়েছেন সাবেক সাংসদ ও মান্দা উপজেলা বিএনপির সভাপতি সামসুল আলম প্রামানিক, জেলা বিএনপির যুগ্ন-সাধারণ সম্পাদক ডা. ইকরামুল বারী, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল মতিন ও জেলা বিএনপির সহ-সভাপতি আক্কাস আলী মোল্লা।

নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসনের বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক ছাড়াও ঈদকে ঘিরে বিভিন্ন রাজনৈতিক কর্মকা-ে ব্যস্ত থাকতে দেখা গেছে, এক সময়ের হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের বড় ছেলে নিজাম উদ্দীন জলিল জন ও নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণকে। অন্যদিকে বিএনপির মনোনয়নপ্রত্যাশী নেতাদের মধ্যে দলীয় নেতা-কর্মীদের চাঙ্গা রাখতে বিভিন্ন ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন, বিএনপির চেয়ারপার্সানের উপদেষ্টা লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, জেলা বিএনপির সভাপতি নজমুল হক, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান।

নওগাঁ-৬ (রাণীনগর ও আত্রাই) আসনের বর্তমান সাংসদ ইসরাফিল আলম ছাড়াও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশায় ব্যস্ত সময় কাটাচ্ছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপাতি নওশের আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক ও সংরক্ষিত আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক। এদিকে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন ও জেলা তাঁতী দলের সভাপতি ইছাহক হোসেন বিভিন্ন রাজনৈতিক কর্মকা-ে ব্যস্থ সময় কাটাচ্ছেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর