শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইসরায়েলের তেল আবিবে বিমান চলাচল বন্ধ করল এয়ার ইন্ডিয়া

Paris
আগস্ট ২, ২০২৪ ৫:০৩ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা দেখা দেওয়ায় ইসরায়েলের তেল আবিবে বিমান চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের এয়ার ইন্ডিয়া। আজ শুক্রবার থেকেই এটি কার্যকর হবে এবং আগামী ৮ আগস্ট পর্যন্ত তেল আবিবে এয়ার ইন্ডিয়ার কোনো বিমান যাবে না।

এ ব্যাপারে এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া বলেছে, “মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমরা তেল আবিবে এই মুহূর্ত থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দিয়েছি। যা আগামী ৮ আগস্ট পর্যন্ত স্থগিত থাকবে। আমরা সার্বক্ষণিকভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং তেল আবিব থেকে আসা ও যাওয়ার টিকেট কনফার্ম করা যাত্রীদের সহায়তা করছি। ভ্রমণ সূচি পরিবর্তন এবং টিকেট ক্যান্সেল করতে (একবারের জন্য) জরিমানা মওকুফ করা হচ্ছে। যাত্রী ও ক্রুদের নিরাপত্তাকে আমরা সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছি।”

গতকাল বৃহস্পতিবার তেল আবিব থেকে ভারতগামী একটি বিমানের ফ্লাইট বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া।

গত বুধবার ইরানের রাজধানী তেহরানে একটি গেস্ট হাউজে বোমা বিস্ফোরণে প্রাণ হারান ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান নেতা ইসমাইল হানিয়া। এরপর মধ্যপ্রাচ্যে আবারও উত্তেজনা বৃদ্ধি পায়। ইরান হুমকি দিয়েছে তারা সরাসরি ইসরায়েলে হামলা চালাবে। এমন আশঙ্কা থেকে ইসরায়েলের রাজধানী তেল আবিবে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে বেশ কয়েকটি সংস্থা।

সূত্র: এনডিটিভি

 

সর্বশেষ - আন্তর্জাতিক