বুধবার , ২৩ অক্টোবর ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইলিয়াস কাঞ্চনের অনুরোধে অনশন ভাঙলেন ‘৩৫’ প্রত্যাশীরা

Paris
অক্টোবর ২৩, ২০২৪ ৯:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা পয়ত্রিশ (শর্তসাপেক্ষে উন্মুক্ত) করে প্রজ্ঞাপনের দাবিতে অনশনকারীরা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের অনুরোধে অনশন ভেঙে নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন।

বুধবার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে ৩টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আসেন তিনি। এ সময় তিনি অনশনকারীদের সঙ্গে কথা বলেন। এরপর গণমাধ্যমকে এ বিষয়ে নিজের মতামত জানান।

বিকাল সাড়ে ৫টায় সরেজমিন গিয়ে দেখা যায়, অনশনকারীদের অনেকেই অনশন ভেঙে চলে গেছেন। তখনও কয়েকজন সেখানে অবস্থান করছিলেন। কথা হয় তাদের দুই জন রুবেল রানা ও সাখাওয়াত সারজিলের সঙ্গে।

অনশনরত অবস্থায় ‘৩৫’ প্রত্যাশীরা (ফাইল ছবি)

রুবেল রানা জানান, ইলিয়াস কাঞ্চনের অনুরোধে তারা অনশন ভেঙেছেন। ইলিয়াস কাঞ্চন বলেছেন, সরকার বিভিন্ন ইস্যু নিয়ে চাপে আছে। তাই সরকারকে কিছুটা সময় দেওয়া উচিত। প্রয়োজনে পরে তিনি আমাদের বিষয় নিয়ে সরকারের কাছে সুপারিশ করবেন। তাই আমরা সরকারকে আপাতত সময় দিচ্ছি।

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, দীর্ঘদিন ধরে এসব তরুণ চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার জন্য আন্দোলন করে আসছে। তারা শাহবাগে রাস্তা আটকে আন্দোলন করছিল। আমি একজন সচেতন নাগরিক হিসেবে, অভিভাবক হিসেবে, তাদের যৌক্তিক দাবির পক্ষে দাঁড়িয়েছি। তাদের বলেছি, তোমাদের দাবি যৌক্তিক। তোমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করো। তারা প্রধান উপদেষ্টার বাসভবনে গিয়েছে, সে বিষয়ে আমি জানতাম না। তাদের প্রতিশ্রুতি দিয়েছিল, তাদের জন্য দেওয়া কমিটি তাদের দাবির পক্ষে সুপারিশও করেছিল।

তিনি আরও বলেন, কিন্তু প্রজ্ঞাপন না দেওয়ায় তারা গত তিন দিন ধরে এখানে অনশন করছে, বৃষ্টির ভেতরও এখানে অবস্থান করছে। ইতোমধ্যে তাদের বেশ কয়েকজন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আমি একজন অভিভাবক হিসেবে তাদের অনুরোধ করেছি তারা যেন অনশন ভেঙে বাড়িতে ফিরে যায়। এবং একইসঙ্গে সরকারকে অনুরোধ করছি তাদের দাবি যেন মেনে নেওয়া হয়। কারণ তারা তো আমাদেরই সন্তান।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - বিনোদন