ইরাককে হারিয়ে দিয়েছে বাংলাদেশ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বাহরাইনে চলতি এশিয়ান অনূর্ধ্ব-২০ মেনস ভলিবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। সোমবার অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৩-১ সেটে হারিয়েছে ইরাককে। বাংলাদেশ প্রথম গেমে হেরে গিয়ে পরের টানা তিন গেম জিতে ম্যাচটি নিজেদের করে নেয়। বাংলাদেশের পরের ম্যাচে বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে।

প্রথম গেমের শুরুতে বাংলাদেশ ভালো অবস্থানে থাকলেও ইরাক সেখান থেকে সেট জিতে নেয় ২৫-১৯ পয়েন্টে। তবে পরের দুই গেম জিতে বাংলাদেশ এগিয়ে যায় ২-১ সেটে।

দ্বিতীয় গেমে দুর্দান্ত লড়াই হয়েছে। এক পর্যায়ে ২৪-২৪ পয়েন্টে সমতায় থাকে গেম। পরে বাংলাদেশ টানা ২ পয়েন্ট ছিনিয়ে নিয়ে ২৬-২৪ ব্যবধানে দ্বিতীয় গেম জিতে ১-১ সেটে সমতা আনে।

তৃতীয় গেম বাংলাদেশ জিতেছে সহজেই। ব্যবধান ছিল ২৫-১৯ পয়েন্টের। বাংলাদেশ এক পর্যায়ে ২০-১৩ পয়েন্টে এগিয়ে থাকে। সেখান থেকে আর গেমে ফিরতে পারেনি মধ্যপ্রাচ্যের দেশটি। বাংলাদেশ ২৪-১৭ পয়েন্টে এগিয়ে থেকে জয়ের জন্য এক পয়েন্টের অপেক্ষায় থাকে। ওই সময় ইরাক পরপর দুটি পয়েন্ট নিয়ে ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। কিন্তু পেরে উঠেনি। ইরাককে ১৯ এ রেখেই বাংলাদেশ গেম জিতে নয়। এগিয়ে যায় ২-১ সেটে।

পাঁচ সেটের ম্যাচের চতুর্থ গেমটিতে শুরু থেকেই ছিল প্রতিদ্বন্দ্বিতা। ৫-৫ থেকে ১০-৮, ১৮-১৬, ২০-১৮ এভাবে এগুতে থাকে গেমটি। বাংলাদেশের যখন ২৪ পয়েন্ট তখন ইরাকের ছিল ২২। জয়সূচক পয়েন্ট নিয়েই বাংলাদেশের খেলোয়াড়রা উল্লাসে ফেটে পড়ের কোর্টে।

 

সূত্রঃ জাগো নিউজ