মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ২৪শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইমরান প্রশাসনের সঙ্গে কথা নয়, নির্বাচন দিতে বললেন জঈফ নেতা

Paris
নভেম্বর ১০, ২০২০ ১১:৪১ পূর্বাহ্ণ

জামিয়াত উলেমা-ই ইসলাম-ফজল (জঈফ) প্রধান মওলানা ফজলুর রেহমান গত শুক্রবার দাবি করেছেন, পাকিস্তান নির্বাচন কমিশনের উচিত স্বচ্ছ নির্বাচন দেওয়া। এদিকে প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) সরকারের সঙ্গে কোনো ধরনের আলোচনায় যেতে চায় না পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম)

ডন নিউজের এক প্রতিবেদনে রেহমানের বরাত দিয়ে বলা হয়েছে, সরকারের সঙ্গে আমরা কোনো ধরনের সমঝোতায় যেতে প্রস্তুত নই।

করাচিতে পিএমএল-এন নেতা ক্যাপ্টেন সাফদারের গ্রেপ্তারের কথা উল্লেখ করে ইমরান খানের সরকারকে দোষারোপ করেছেন রেহমান। ওই ঘটনাকে নীতিশাস্ত্রের দিক থেকে নীচে নেমে যাওয়ার উদাহরণ হিসেবেও উল্লেখ করেন তিনি।

রেহমান বলেন, বোমা বিস্ফোরণের হুমকি সত্ত্বেও আমরা জনসমাবেশ চালিয়ে যাবো। গিলগিট-বালতিস্তান নিয়ে আমাদের খুব সচেতনভাবে সিদ্ধান্ত নিতে হবে।

রেহমান বলেছেন,  চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর (সিপিইসি) কর্তৃপক্ষের চেয়ারম্যানকে ক্ষমা প্রদানের মাধ্যমে দুর্নীতি করার আইনিপথ প্রশস্ত করে দেওয়া হচ্ছে। ইমরান খানের সরকারের দ্বারা সিপিইসি পরিচালনার জেরে চীনের আস্থা ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও মনে করেন তিনি।

রেহমান দুঃখ প্রকাশ করে বলেন, পেশোয়ারের একটি বিদ্যালয়ে যে নিরীহ শিশুদের হত্যা করা হয়েছে, সাম্প্রতিক সেসব বিস্ফোরণের বিষয়ে পিটিআই সরকার দৃঢ় কোনো প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়েছে।

ইমরান খানের পদত্যাগের দাবিতে দেশব্যাপী আন্দোলনের অংশ হিসেবে গুজরানওয়ালা, করাচি ও বেলোচিস্তানে তিনটি বিশাল সমাবেশের আয়োজন করেছে পিডিএম।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক