সোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইমরানের আবেদন ফিরিয়ে দিলেন সুপ্রিম কোর্ট

Paris
ডিসেম্বর ২৫, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :
প্রধানমন্ত্রী দায়িত্বে থাকার সময় রাষ্ট্রীয় সংরক্ষণাগারে থাকা বিভিন্ন দেশ ও প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া উপহার বিক্রির দায়ে ইসলামাবাদের জেলা ও দায়রা জজ আদালত ইমরানকে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ড দেয়।

দোষী সাব্যস্ত ও কারাদণ্ড হওয়ায় তাকে পাঁচ বছরের জন্য নির্বাচনে অযোগ্য ঘোষণাও করা হয়।আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহণ বাদাগ্রস্ত করতে ক্ষমতাসীন সরকার ও সেনাবাহিনীর চক্রান্তে উদ্দেশ্যমূলকভাবে তার বিরুদ্ধে এসব মামলা করা হয়েছে বলে দাবি করে আসছেন ইমরান খান। খবর দ্য ডন।

ইমরানের আইনজীবী সরদার লতিফ খোসা গত ১১ ডিসেম্বর সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার কার্যালয়ে পাকিস্তানি সংবিধানের ১৮৫ অনুচ্ছেদের আওতায় এই সাজা বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন। কিন্তু সুপ্রিম কোর্টে সেই আবেদন খারিজ করে দেয়। আদালত জানায়, আবেদনটি অসম্পূর্ণ।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টায় সেই রায়ের বিরুদ্ধে প্রথমে ইসলামাবাদ হাইকোর্ট ও পরে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পাকিস্তানের বিরোধী দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান।

সর্বশেষ - আন্তর্জাতিক