ইমরানকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে, দাবি পাকিস্তানের তথ্যমন্ত্রীর

পাকিস্তানের প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। নিরাপত্তা সংস্থার উদ্ধৃতি দিয়ে দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন। শুক্রবার (১ এপ্রিল) পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, নিরাপত্তা সংস্থার প্রতিবেদনের পর প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সরকারের সিদ্ধান্তেই এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে পিটিআই নেতা ফয়সাল ভাওদাও একই ধরনে ষড়যন্ত্রের দাবি করেন। সেসময় তিনি বলেন, দেশকে বিক্রি করতে অস্বীকার করায় ইমরান খানকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ২৭ মার্চের সমাবেশ মঞ্চে ইমরান খানের সমানে বুলেট প্রুফ গ্লাস লাগানোর কথা বলা হয়। তবে সেময় ইমরান খান বলেন, আল্লাহ চাইলেই আমার মৃত্যু হবে, সে জন্য তাদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানানো হয়।

এদিকে জাতির উদ্দেশ্য দেওয়া ভাষণের এক দিন পরে আবারও ইমরানখানকে হত্যার বিষয়টি সামনে এল। তবে এসময় প্রধানমন্ত্রী বিরোধীদের মাধ্যমে করা আন্তর্জাতিক ষড়যন্ত্র নষ্ট করার কথা জানিয়েছেন।

গত ৮ মার্চ পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করে বিরোধী দলগুলো। গত ২৮ মার্চ জাতীয় পরিষদে আলোচনার জন্য অনাস্থা প্রস্তাব উত্থাপন করা হয়। এ প্রস্তাব নিয়ে এখনো আলোচনা শুরু হয়নি। বিধি অনুযায়ী, প্রস্তাব উত্থাপনের পর আলোচনা শুরু করতে ন্যূনতম তিন দিন থেকে সর্বোচ্চ সাত দিন সময় নেওয়া যায়।

 

সূত্রঃ জাগো নিউজ