ইব্বান মাহমুদের ছোটগল্প ‘লেখক’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

একের পর এক গল্পপাতা পেজের পোস্টগুলো স্ক্রল করে চলেছে আবিদ। হন্যে হয়ে খুঁজছে তার গল্পটা। নাহ! কই গল্পটা তার পাবলিশ হয়নি তো। সবই তো আগের পোস্ট। নতুন লেখক হলেও লেখার হাত খুব একটা কাঁচা না তার। সেটা সে জেনেছে বন্ধমহল আর পরিবারের কাছে। তারপরও কেনো পাবলিশ পাচ্ছে না তার গল্পগুলো! রাগে মোবাইল ফোনটা পড়ার টেবিলে একপ্রকার ছোঁড়ার ভঙ্গি করে ছুঁড়তে গিয়েও ছুড়লো না সে। বৃথায় মোবাইলটা চুরমার করার মানে আসে না। তাই মোবাইলটা স্বাভাবিকভাবেই টেবিলে রেখে মাসিক প্রতিভার সদ্য মাসের সংখ্যার পাতা উল্টাতে লাগলো।

গত তিন মাস ধরে সে অনবরত গল্প পাঠিয়েই যাচ্ছে এই পত্রিকায়। একটার পর একটা সংখ্যা উল্টে-পাল্টে পত্রিকাটাও তাকে নিরাশ করলো। সাথে মনে বাসা বাধলো এক কালো নিকোষ অন্ধকারসম হতাশা। নাহ্, নিশ্চয়ই লেখার হাত বড়ই কাঁচা তার। আর লিখবে না সে। এ লিখালিখি তার কাম্য নয়। পড়ার টেবিলে মুখ গুজে এসব ভাবতে ভাবতেই আরেকটা চমৎকার প্লট মাথায় তড়িৎ খেলার মত খেলে গেলো। টেবিলের কোণায় রাখা গল্পলেখা নোটপ্যাড আর কলমটা হাতে নিয়ে সাদা কাগজের উপর কালি কলমে প্রকাশ পেতে থাকলো নতুন এক চিন্তার বহিপ্রকাশ।

লেখক: ইব্বান মাহমুদ রাজশাহী কলেজ মার্কেটিং বিভাগের ২য় বর্ষে অধ্যয়নরত। এছাড়া তার অনুগল্প হচ্ছে ‘ছোটমামা’।l.php?u=https%3A%2F%2Fsilkcitynews.com%2F222725&h=AT38wWRkuX73bfX1Vvb0v8TA_MsFtQ56gR1582HdI-vSvmABh37LDguGipbxZkV-djSOin0Ucx2N82zDmSmSKaVVgeOHPGXI5SeRQtGM_6emFCi6TQ3smOSkAshvN4YZqjpG