ইবি ল্যাব স্কুলে কলেজ শাখা চালু

ইবি প্রতিনিধি : দীর্ঘ প্রতীক্ষার পর ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ল্যাব স্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তির যোগ্যতা বিজ্ঞান শাখায় জিপিএ ৪.৫ এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় জিপিএ ৩.৫।

বোর্ড কর্তৃপক্ষ কর্তৃক প্রেরিত এ সংক্রান্ত এক পত্রে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার প্রতিটিতে ৫০(পঞ্চাশ) টি করে আসন অনুমোদন দেওয়া হয়। ইনস্টিটিউট অফ ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আই.আই.ই.আর) এর পরিচালক অধ্যাপক ড. মেহের আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

এ অনুমোদনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও যশোর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। একাদশ শ্রেণিতে শিক্ষা কার্যক্রমে গুনগত মান নিশ্চিত করার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। উল্লেখ্য, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে এতদিন প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু ছিল।

বর্তমান প্রশাসনের মেয়াদকালে স্কুলটির শিক্ষার গুণগত মান ও অবকাঠামো উন্নয়নের কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলেছে। দীর্ঘ দুই যুগ পর শিক্ষক-কর্মচারীদের চাকরি নিশ্চিতকরণসহ ৮.২৪ কোটি টাকা ব্যায়ে ৫ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ অন্যতম। চলমান উন্নয়নের ধারাবাহিকতায় একাদশ শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তির অনুমোদন পেয়েছে।

স/আ.মি