ইবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ সম্পাদকসহ আহত ২০, আটক ২

ইবি প্রতিনিধি:
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার ক্যাম্পাস সংলগ্ন মেইন ফটকের সামনে দুপুর দেড়টার দিকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের সাথে পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়।

এ ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ অন্তত ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে। এসময় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ও তার এক সহযোগীকে আটক করে কুষ্টিয়া সদর থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক ক্যাম্পাসে আসার খবরে সকাল থেকে ক্যাম্পাসে অবস্থান নেয় পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা। সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের অনুসারীরা মিছিল নিয়ে মেইন ফটকে আসলে পদবঞ্চিত গ্রুপের নেতা মিজানুর রহমান লালন, ফয়সাল সিদ্দিকী আরাফাত, আল আমিন জোয়াদ্দার, তৌকির মাহফুজ মাসুদের নেতৃত্বে তাদের উপর হামলা চালায়।

এতে সম্পাদক রাকিব, আমিন, শামস, আরিফ, রাফিদ, শাকিল, ফাহিম, রাকিব, আল আমিনসহ অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছে। গুরুতর আহত রাকিবসহ ৩ জনকে কুষ্টিয়া মেডিকেলে ও বাকিদের ইবি মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদিকে সংঘর্র্ষের সময় পরপর তিনটি ককটেল বিষ্ফোরণ করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এবিষয়ে বিদ্রোহী গ্রুপের নেতা মিজানুর রহমান লালনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ব্যাস্ত আছেন বলে ফোন কেটে দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীর উপর আতর্কিতভাবে হামালা করা হয়েছে। বিষয়টি আমরা কেন্দ্রীয় কমিটিকে অবহিত করব। তারা এর বিরুদ্ধে ব্যাবস্থা নেবেন।

এবিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান বলেন, ‘যেকোনো ধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমরা কাজ করে যাচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাব ও গোয়েন্দা বাহিনী মাঠে রয়েছে।

স/অ