ইবির ভর্তি পরীক্ষা ১ থেকে ৫ডিসেম্বর: প্রতি আসনে লড়বে ৩৮ জন

ইবি প্রতিনিধি
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩৮ জন। এবারের ভর্তি পরীক্ষায় মোট ২,২৭৫টি আসনের বিপরীতে ৮৭,১৩৫টি আবেদপত্র জমা পড়েছে।

ধর্মতত্ব অনুষদভূক্ত ‘এ’ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে ২,০৮২টি। মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ৪২০ আসনের বিপরীতে ১৪,৩৯৮ টি এবং একই অনুষদভূক্ত ‘সি’ ইউনিটে ৩৭৫টি আসনের বিপরীতে ১৭,৪৩৫টি। বিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটে ২৫০টি আসনের বিপরীতে ১৬,৬৪৬টি ও একই অনুষদভূক্ত ‘ই’ ইউনিটে ২০০টি আসনের বিপরীতে ১২,৯৬৬টি এবং একই অনুষদভূক্ত ‘এফ’ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে ৩৭৫৯টি। ব্যাবসায় অনুষদভূক্ত ‘জি’ ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে ৯,১১৮টি। আইন ও শরিয়াহ অনুষদভূক্ত ‘এইচ’ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে ১০,৭৩১টি আবেদনপত্র জমা পড়েছে।

প্রতিদিন মোট ৪ শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। দিনের ১ম শিফট সকাল ৯টা থেকে ১০টা, ২য় শিফট বেলা ১১টা থেকে দুপুর ১২টা, ৩য় শিফট দুপুর দেড়টা থেকে বিকাল আড়াইটা এবং ৪র্থ শিফট বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের ৩য় তলার সভা-কক্ষে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সময়সূচি গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

স/অ