ইবির ‘এফ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা কাল : প্রস্তুতি সম্পন্ন

ইবি প্রতিনিধি:
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ‘এফ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা আগামীকাল বৃহষ্পতিবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত তিনটি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিতব্য এ পরীক্ষায় ১০০ আসনের বিপরীতে মোট ২৯৪৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

 

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্নের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা গেছে।

এদিকে ভর্তি বাতিল হওয়া ১০০ শিক্ষার্থীর মধ্যে ৮৮ জনের আবেদনের প্রেক্ষিতে গত ১৩ মার্চ ভর্তি বাতিলের সিদ্ধান্তকে ৬ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এ সিদ্ধান্তকে কেন অবৈধ ঘেষনা করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হাইকোর্ট।

উল্লেখ্য, বিভিন্ন মহল থেকে ওই ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠলে সত্যতা যাচাইয়ের জন্য গত ২৫ জানুয়ারি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ২৩৩তম সিন্ডিকেটে তদন্ত রিপোর্টের আলোকে ওই ইউনিটের ভর্তিকৃত ১০০শিক্ষার্থীর ভর্তি বাতিল ও পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

এবিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বলেন, “ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

এছাড়া, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.iu.ac.bd )পাওয়া যাবে।

স/অ