ইবিতে বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতির বরণ-বিদায়

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতির নবীনবরণ ও প্রবীন বিদায় অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র করিডোরে দিনব্যাপী এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বরিশাল বিভাগের অন্তর্গত বরিশাল, ভোলা, বরগুনা, পটুয়াখালি, পিরোজপুর ও ঝালকাঠি জেলার শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. মোস্তফা কামাল।

এসময় বিশেষ অতিথি ছিলেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সদ্য বিদায়ী সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, একই বিভাগের প্রফেসর ড. শামছুল হক সিদ্দিকী, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর এ.কে.এম ওয়ালিউল্লাহ, প্রফেসর ড. ইকবাল হোছাইন, বিশ্ববিদ্যালয়ের চিফ মেডিক্যাল অফিসাস ডা: নজরুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া জিয়া হলের ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেন খান, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের জহুরা খাতুন, মানিক মিয়া ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতির সভাপতি মাকসুদুর রহমানের সভাপতিত্বে ও ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম এবং ফোকলোর বিভাগের মুশফিকা’র সঞ্চালনায় অনুষ্ঠানে
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আমিমুল ইহসান (আরিফ), আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইব্রাহীম শামিম, জিএম মামুন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী রাকিব প্রমুখ।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক ও সিনিয়র শিক্ষার্থীরা। একই সাথে বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। দুপুরের বিশেষ ভোজ শেষে বিভাগের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে ৬ জেলার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নানা বিষয়ে উপস্থাপনা করে তারা।

স/শা