ইবিতে অভিযোগ বক্স স্থাপন করলো ছাত্রলীগ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের অভিযোগ ও পরামর্শের জন্য অভিযোগ বক্স স্থাপন করেছে শাখা ছাত্রলীগ। বুধবার সকাল ১১টায় অনুষদ ভবনে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবন, আবাসিক হল, চিকিৎসা কেন্দ্র ও প্রশাসন ভবনে এই বক্স স্থাপন করা হয়। এর মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বিষয়ক এবং ছাত্র সংগঠনসহ যে কোন ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করতে পারবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের যেকোনো বিষয়ে পরামর্শ দিতে পারবে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও ছাত্র-উপদেষ্টা পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিছুর রহমান, শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ‘এই অভিযোগ বক্স সাধারণ শিক্ষার্থীদের বিষয়টি চিন্তা করে স্থাপন করা হয়েছে। বিশেষ করে মেয়েরা অনেক সমস্যায় থাকার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ পৌছতে পারে না, তাই শিক্ষার্থীদের যে কেউ আমাদের এ বক্সে অভিযোগ করলে প্রতি সপ্তাহে বক্স খুলে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগগুলো হস্তান্তর করব, যেন প্রশাসন দ্রুত সময়ের মধ্যে এটার সমাধান করতে পারে।

স/শা