ইবিতে ইয়ং বাংলার ‘স্টুডেন্ট টু স্টার্টআপ’ অনুষ্ঠান সম্পন্ন

ইবি প্রতিনধি: সারাদেশে দক্ষ উদ্যোক্তা তৈরীর লক্ষ্যে কাজ করে যাচ্ছে ইয়ং বাংলা। “আমার উদ্ভাবন, আমার স্বপ্ন” স্লোগানকে ধারণ করে ও ছাত্র-ছাত্রীদের মধ্যে দক্ষ উদ্যোক্তা হওয়ার স্বপ্ন ছড়িয়ে দিতে বৃহস্পতিবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে স্টুডেন্ট টু স্টার্টআপ: চ্যাপ্টার-২ এর ক্যাম্পাস পিচিং।

‘আইসিটিকে কিভাবে কর্মাশিয়াল করে দেশের বেকারত্ব দূর করা যায়’ শীর্ষক আইডিয়া কম্পিটিশন অনুষ্ঠানের সভাপত্বি ও উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন।

ক্যাম্পাস পিচিং এর জন্য ঢাকা থেকে আগত বিচারকদের মধ্যে উপস্থিত ছিলেন আনিসুর রহমান। ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রায় ১২০টি টিম তাদের আইডিয়া উপস্থাপন করে। এবার সরা দেশের ২৫ ভেন্যু থেকে গড়ে ৩টি করে মোট ৭৫টি টিম জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করার সুযোগ পাবে। যেখান থেকে ১০টি টিম সরাসরি ১০ লাখ টাকা করে মোট ১ কোটি টাকার গ্র্যান্ট প্রি-সীড ফান্ড গ্রহণ করবে। অপর ২০টি রানার্সআপ টিম বিশেষ গ্রুমিং এর পরে পুনরায় ফান্ডিং এর জন্য পিচ করার সুযোগ পাবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে তন্ময় শাহা টনি ও সিরাজুল ইসলামের তত্বাবধানে স্টুডেন্ট টু স্টার্টআপ: চ্যাপ্টার-২ এ কাজ করছেন মারিয়া তানজিম, সুমন, সাব্বির, হামিদা, মৃত্তিকা খান মৌ, অর্থী, আলামিন, মনিরা আঞ্জুম মুক্তা, আকাশ, মুন্না, সামি, হিমু নন্দী, আহমেদ সাদ, আরেফিন রুদ্র প্রমূখ।

 

স/শা