ইন্দোনেশিয়ায় বন্যায় নিহত ৫, নিখোঁজ ৪

ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভাতে টানা বৃষ্টির ফলে সৃষ্ট বন্যায় অন্তত পাঁচজন নিহত ও চারজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। শুক্রবার (৫ নভেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা জানিয়েছে, মাউন্ট অর্জুনোর ঢালে নদীগুলোর পানি বৃহস্পতিবার তীরে উপচে পড়ে। এতে পূর্ব জাভা প্রদেশের শহর কোটা বাতুতে পাঁচটি গ্রাম প্লাবিত হয়। এর আগে নদীর পানিতে ১৫ জন ভেসে যাওয়ার খবর জানানো হয়। পরে তাদের মধ্যে থেকে পাঁচজনকে উদ্ধার করা হয়।

সংস্থাটির প্রধান গণিপ ওয়ারসিটো বলেন, লা নিনা আবহাওয়ার প্যাটার্নের কারণে ভারি বৃষ্টি অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার গভীর রাতে উদ্ধারকারীরা ব্রান্টাস নদীর অববাহিকার কাছে একটি মরদেহ উদ্ধার করে। শুক্রবার সকালে আরও চারটি মরদেহ পাওয়া গেছে বলে এক বিবৃতিতে জানায় সংস্থাটির ভারপ্রাপ্ত মুখপাত্র আবদুল মুহারি। এখনো নিখোঁজদের খোঁজা হচ্ছে বলে জানান তিনি।

ঘন কাদা ও ধ্বংসাবশেষের কারণে রাস্তা বন্ধ থাকায় ত্রাণ কার্যক্রম ব্যাহত হচ্ছে। সংস্থাটির প্রকাশিত ছবি ও ভিডিওতে একটি ক্ষতিগ্রস্ত সেতু, ঘন কাদায় ঢেকে থাকা বাড়ি ও গাড়ি দেখা গেছে।

দেশটির কর্তৃপক্ষ এখনো ক্ষয়ক্ষতি ও সম্ভাব্য হতাহতের তথ্য সংগ্রহ করছে। এছাড়া তারা ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে সরকারি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে শুরু করেছে বলে জানান মুহারি।

 

সূত্রঃ জাগো নিউজ