ইতিহাস সম্মিলনীর সভাপতি হওয়ায় অধ্যাপক মাহবুবরকে শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক, রাবি:
বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সভাপতি নির্বাচিত হওয়ায় অধ্যাপক ড. মো. মাহবুবর রহমানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে রাজশাহীর হেরিটেজ আরকাইভস বন্ধু সভা। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজশাহীর কাজলা এলাকায় অবস্থিত হেরিটেজ আরকাইভসে আয়োজিত এক অনুষ্ঠানে তাঁকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান রাজশাহীর বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক। অনুষ্ঠানে তিনি ছাড়াও বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাংগঠনিক সম্পাদক পদে রাবির ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. হেলাল উদ্দিন, কার্যকরী সদস্য পদে রাজশাহীর বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান, রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইলিয়াছ উদ্দিন, রাবির ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. গোলাম সারওয়ার সুজনকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এ ছাড়া ‘১৯৭১ অসহযোগ আন্দোলনের কালপঞ্জি’ বই রচনার জন্য ড. হোসনে আরা খানম প্রফেসর সালাহ উদ্দিন আহমদ স্মৃতি পুরস্কার লাভ করেন। ড. হোসনে আরা খানম রাবির ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ঢাকার বাইরে থেকে প্রথম কোনো ইতিহাস বিষয়ক সংস্থার সভাপতি পদে রাজশাহী থেকে নির্বাচন করা হয়েছে। এর মাধ্যমে রাজশাহীর ইতিহাসমনা ব্যক্তিরা সম্মানিত হয়েছেন। এ সময় বক্তারা বাংলাদেশ ইতিহাস সম্মিলীর বিভিন্ন পদে রাজশাহী থেকে নির্বাচন করায় তাদেরকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের উপস্থিত ছিলেন রাজশাহীর ইতিহাস মনোস্ক ও গবেষক ব্যক্তিবর্গ এবং রাবির বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স/অ