বুধবার , ১৩ মে ২০২০ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইতালির অপহৃত স্বাস্থ্যকর্মীকে দেড় বছর পর উদ্ধার

Paris
মে ১৩, ২০২০ ৯:৪৫ পূর্বাহ্ণ

সিলভিয়া রোমানো নামে ইতালির এক নারী স্বাস্থ্যকর্মীকে আপহরণের দীর্ঘ দেড় বছর পর আফ্রিকার সোমালিয়া থেকে উদ্ধার করছে ইতালির গোয়েন্দা সংস্থা। ইতোমধ্যে বিশ্বজুড়ে ঘটনাটি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়।

জানা যায়, দেড় বছর আগে সিলভিয়া ইতালি থেকে কেনিয়ায় স্বাস্থ্যসেবা দিতে যায়। এরপর সেখান থেকে তিনি অপহৃত হলে তার পরিবার ইতালি সরকারকে বিষয়টি অবিহিত করে।

আপহরণের পর থেকে ইতালির গোয়েন্দা সংস্থা তাকে উদ্ধারে নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন। সম্প্রতি তাকে উদ্ধার করে নিজ দেশে ফেরত আনেন তারা। বৈশ্বিক মহামারীর মধ্যেও ইতালি সরকার বিশেষ একটি বিমানে করে সোমালিয়া থেকে তাকে ইতালিতে ফেরত আনেন।

এ ঘটনাটি ইতালিতে এখন টক অব দ্যা কান্টিতে পরিনত হয়েছে। সিলভিয়াকে স্বাগত জানতে তার পরিবারের পাশাপাশি ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে বিমানবন্দরে যান।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ডি মাইওসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। সিলভিয়াকে উদ্ধার করে তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে গোয়েন্দা সংস্থার সূত্রে জানা যায়, সিলভিয়া রোমানো ইতিমধ্যে ইসলাম ধর্ম গ্রহণ করছেন। বর্তমান তার নাম আয়েশা রাখা হয়েছে বলে জানা গেছে।

 

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক