রবিবার , ৪ মার্চ ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইউরোপীয় গাড়ি আমদানিতে কর আরোপের হুমকি ট্রাম্পের

Paris
মার্চ ৪, ২০১৮ ৫:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাণিজ্য শুল্ক নিয়ে তার কথার লড়াই আরও বাড়িয়ে দিয়েছেন। এবার তিনি ইউরোপ থেকে আমদানি করা গাড়ির ওপর কর আরোপের হুমকি দিয়েছেন।

ট্রাম্প বলেন, নির্বুদ্ধিতায় পূর্ণ বাণিজ্য চুক্তির কারণে বছরের পর বছর ধরে বিভিন্ন দেশ যুক্তরাষ্ট্র থেকে সুবিধা নিচ্ছে।-খবর বিবিসি অনলাইনের।

শনিবার এক টুইটার বার্তায় ইস্পাত ও অ্যালুমিনিয়াম আমদানির ওপর যুক্তরাষ্ট্রের শুল্ক আরোপের সিদ্ধান্তের পাল্টা হিসেবে ইউরোপীয় ইউনিয়ন কোনো ব্যবস্থা নিলে হুমকি কার্যকর করা হবে বলে তিনি জানিয়েছেন।

ইস্পাত ও অ্যালুমিনিয়াম আমদানিতে শুল্ক বসানোয় বিশ্ব মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) সমালোচনার মুখে পড়তে হয়েছে যুক্তরাষ্ট্রকে।

টুইটে ট্রাম্প বলেন, ইইউ যদি যুক্তরাষ্ট্রের কোম্পানিগুলোক সেখানে ব্যবসা করার ওপর ইতিমধ্যে আরোপিত বাধা ও বিপুল শুল্ক আরও বাড়াতে চায়, তাহলে যুক্তরাষ্ট্রে অবাধে চলে আসা তাদের গাড়ির ওপর আমরা করারোপ করবো।

তিনি বলেন, তারা সেখানে আমাদের গাড়ি বিক্রিকে অসম্ভব করে রেখেছে। এটা বড় ধরনের বাণিজ্য বৈষম্য।

দ্বিতীয় এক টুইটে তিনি বলেন, বোকামিতে পূর্ণ বাণিজ্য চুক্তির কারণে বছরে আমাদের ৮০ হাজার কোটি ডলার বাণিজ্য ঘাটতির মধ্যে পড়তে হচ্ছে। আমাদের কর্মসংস্থান ও সম্পদ অন্য দেশগুলো নিয়ে যাচ্ছে। আমাদের নেতারা কতটা বোকা ছিল, তা ভেবে তারা হাসছে। এটা আর হতে দেয়া যায় না।

সূত্র: যুগান্তর

 

সর্বশেষ - আন্তর্জাতিক