ইউটিউব দেখে নিষিদ্ধ মাদকের ল্যাব নির্মাণ, অতঃপর…

ইউটিউব দেখে নিষিদ্ধ একটি মাদকের ল্যাবরেটরি নির্মাণ করেছিলেন তিনি। অনলাইন থেকে কাঁচামাল কিনে ল্যাবরেটরিতে নিষিদ্ধ সেই মাদক তৈরি করতে সফলও হয়েছিলেন। গোপনে চলছিল নিষিদ্ধ সেই মাদক বিক্রি। তবে ইউটিউব থেকে মাদক তৈরির এই প্রতিভা আর যাই হোক পুলিশকে মুগ্ধ করতে পারেনি। নিষিদ্ধ মাদক প্রস্তুত ও বিক্রির অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের গুজরাট রাজ্যের সুরাট থেকে জাইমিন সাভানি নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

সুরাটের পুলিশ সুপার অজয় তমার জানান, রাজস্থান থেকে ৫ লাখ ৫৮ হাজার রুপি মূল্যের ৫৮ গ্রাম নিষিদ্ধ মাদকসহ প্রবীণ বিশনোই নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তদন্তে জানা যায় ওই ব্যক্তি গত ৯ নভেম্বর সুরাট এসেছিলেন। সেখান থেকেই জাইমিন সাভানি নামে এক ব্যক্তির কাছ থেকে ওই মাদক সংগ্রহ করেন তিনি। তার দেওয়া তথ্যের জাইমিন সাভানির অফিসে অভিযান চালিয়ে ওই মাদক তৈরির ল্যাবরেটরির সন্ধান পায় পুলিশ। জব্দ করা হয় মাদক তৈরির নানা সরঞ্জাম।

ইউটিউব দেখে নিষিদ্ধ ওই মাদক নির্মাণের কারাখানা বানিয়েছিলেন বলে পুলিশের কাছে জানিয়েছেন জাইমিন। ইউটিউবের বিভিন্ন ভিডিও দেখে শিখেছিলেন বলেও দাবি করেন তিনি।

পুলিশ জানায়, জাইমিন একটি ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে মাদক তৈরির কাঁচামাল কিনতেন। লকডাউনে জাইমিনসহ তার কয়েক বন্ধু ওই নিষিদ্ধ মাদকে আসক্ত হন।  ভাবনগরের বাসিন্দা জাইমিন স্বাধীনভাবে কাজ শুরুর জন্য একটি অফিসও খুলেছিলেন। সেখানে কর্মীও নিয়োগের কথা ভাবছিলেন তিনি। কিন্তু করোনার কারণে সেই অফিসেই মাদক তৈরি শুরু করেন তিনি।

 

সূত্রঃ যুগান্তর