ইউজিসির সঙ্গে ১৯ বিশ্ববিদ্যালয়ের চুক্তি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ক্যাম্পাস নেটওয়ার্ক বাস্তবায়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে একটি চুক্তি সই হয়েছে। এর মাধ্যমে দেশের ১৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস নেটওয়ার্ক বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার ইউজিসি অডিটরিয়ামে এই চুক্তি সই হয়। ইউজিসি সচিব ড. মো. খালেদ ও সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা উপস্থিত ছিলেন।

বিডিরেন প্রথম পর্যায়ে ১৯টি পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপনের জন্য ৫২ কোটি টাকা বরাদ্দ করেছিল। সংশোধিত চুক্তিতে ১৯টি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস নেটওয়ার্ক বাস্তবায়নের জন্য তা বাড়িয়ে ৬৭ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তি সই হয়।

অনুষ্ঠানে অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ক্যাম্পাস নেটওয়ার্কের জন্য ব্যবহৃত সুবিধাদির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।

তিনি জানান, ক্যাম্পাস নেটওয়ার্ক বাস্তবায়নে কোনো সমস্যা দেখা দিলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিডিরেনের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

সূত্র: রাইজিংবিডি