ইউক্রেনে সরবরাহ করা পশ্চিমা অস্ত্রের বিশাল চালান ধ্বংসের দাবি রাশিয়ার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ইউক্রেনে রুশ বাহিনীর বিরুদ্ধে ব্যবহারের জন্য পশ্চিমা দেশগুলোর সরবরাহ করা অস্ত্রের বিশাল চালান ধ্বংসের দাবি করেছে রাশিয়া।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বুধবার এ তথ্য জানিয়েছে। মন্ত্রণালয়ের দাবি, ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এসব অস্ত্র ধ্বংস করা হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, জাপোরোজিয়া শহরের অ্যালুমিনিয়াম শিল্প কারখানায় অস্ত্রের গুদাম প্রতিষ্ঠা করা হয়েছিল। সেখানে ক্যালিবার ক্ষেপণাস্ত্রের সাহায্যে হামলা চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়। কৃষ্ণসাগরে অবস্থানরত নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ থেকে ওই ক্যালিবার ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।

 

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনীকে আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশ অস্ত্রের এই বিশাল চালান সরবরাহ করেছিল।

এদিকে, রাশিয়ার যুদ্ধবিমানগুলো ইউক্রেনের সামরিক বাহিনীর ৫৯টি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। এছাড়া, ইউক্রেনের সেনাদের ওপর রুশ সেনারা ৫৭৩টি কামানের গোলা ও মর্টার শেল দিয়ে হামলা চালিয়েছে। পাশাপাশি ১৮টি ড্রোন ভূপাতিত করা হয়েছে।

এর আগে সোমবার মস্কো জানিয়েছিল, ইউক্রেনের পশ্চিমাঞ্চলে অবস্থিত ছয়টি রেলওয়ে কেন্দ্র ধ্বংস করা হয়েছে। এসব স্টেশন পশ্চিমা অস্ত্র বহনের কাজে ব্যবহৃত হচ্ছিল। 

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন