ইউক্রেনের ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াল রিয়াল মাদ্রিদ

ইউক্রেনের উপর রাশিয়ার হামলায় সেখানকার অসংখ্য মানুষ হয়েছে বাস্তহারা। এসব বাস্তহারা জনগোষ্ঠীর পাশে এসে দাঁড়াল স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদ। এসব ক্ষতিগ্রস্ত নাগরিকদের প্রায় এক মিলিয়ন বা দশ লাখ ইউরো অনুদান দিয়েছে ক্লাবটি। আজ বুধবার রিয়াল মাদ্রিদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা সম্প্রতি ইউক্রেইনের শিশুদের সহায়তার জন্য ১০ লাখ ইউরো দেওয়ার ঘোষণা দিয়েছে। এরপরেই ‘রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের’ মাধ্যমে এই অর্থ প্রদান করল স্প্যানিশ ক্লাবটি। বিবৃতিতে মাদ্রিদের ক্লাবটি জানিয়েছে, রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন কর্তৃক গঠিত ‘ইউক্রেইনের পাশে সবাই’ ক্যাম্পেইনের মাধ্যমে তাদের অনুদানের অর্থ রেড ক্রস এবং শরণার্থীদের জন্য জাতিসংঘের হাই কমিশনারের কাছে যাবে। রিয়াল মাদ্রিদ আরও জানিয়েছে, গত ৫ মার্চ থেকে শুরু হওয়া ক্যাম্পেইনটি যতদিন সাহায্য প্রয়োজন হবে ততদিন চালিয়ে যাবে তারা।

এছাড়া ইউক্রেন থেকে স্পেনে পাড়ি জমানো মানুষদের প্রায় ১৩০০ এর অধিক গরমের কাপড় এবং খেলাধুলার পোশাক দিয়েছে। এদিকে ইউএনএইচসিআর ইতিমধ্যে ইউক্রেনের ক্ষতিগ্রস্তদের থাকার জন্য বালিশ, কম্বল ও ঘুমানোর মাদুর অনুদান দিয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ