ইউক্রেনের উপকূলে রাশিয়ার একসঙ্গে ৫৮টি মিসাইল ছোড়ার ক্ষমতাসম্পন্ন ৮ জাহাজ মোতায়েন

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ইউক্রেনের কৃষ্ণসাগরের উপকূলে রাশিয়া আটটি যুদ্ধ জাহাজ মোতায়েন করেছে। সোমবার এমনটি জানিয়েছেন ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেক্সান্ডার মোতোজায়ানেক।

টেলিভিশনে দেওয়া এক সাক্ষাতকারে মুখপাত্র ওলেক্সান্ডার মোতোজায়ানেক জানিয়েছেন, এই আটটি যুদ্ধজাহাজের একসঙ্গে ৫৮টি মিসাইল ছোড়ার ক্ষমতা রয়েছে।

তিনি দাবি করেছেন, ইউক্রেনের উপকূলে এই জাহাজগুলোর উপস্থিতি ইউক্রেনের বেসামরিক লোকদের নিরাপত্তা নিশ্চয়তার বিষয়টি হুমকির মুখে ফেলবে।

এদিকে ইউক্রেন রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি হামলা করে। পুতিন এই হামলাকে বিশেষ সামরিক অভিযান হিসেবে অভিহিত করে তার সেনাদের ইউক্রেনে পাঠান।

বিশেষ সামরিক অভিযানে অংশ নিতে কৃষ্ণ সাগরে এসেছে বেশ কয়েকটি যুদ্ধ জাহাজও। এর মধ্যে মস্কভা নামের একটি বিশাল যুদ্ধ জাহাজ গত ১৪ এপ্রিল সাগরের পানিতে ডুবে যায়।

ইউক্রেনের পক্ষ থেকে দাবি করা হয় তাদের ছোড়া নেপচুন মিসাইলের হামলায় মস্কভার ক্ষয়ক্ষতি হয় এবং শেষ পর্যন্ত জাহাজটি পানির নিচে ডুবে যায়।

কিন্তু রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয় জাহজটির অস্ত্রাগারে আগুন লেগে যায়। আর সে আগুনের কারণে অস্ত্র বিস্ফোরিত হয়ে জাহাজটি ক্ষতিগ্রস্ত হয়ে ডুবে যায়।

সূত্র: যুগান্তর