ইউআইপাথকে আরপিএ ‘লিডার’ হিসেবে স্বীকৃতি

সিল্কসিটিনিউজ ডেস্ক: ফরেস্টার ওয়েভের শীর্ষস্থানীয় অটোমেশন সফটঅয়্যার কোম্পানী ইউআইপাথকে রোবটিক অটোমেশন প্রসেস বা আরপিএ ‘লিডার’ হিসেবে স্বীকৃতি দিয়েছে দি ফরেস্টার ওয়েভ নামক গবেষনা সংস্থা। ইউআইপাথ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।
ইউআইপাথ নিউ ইয়র্কভিত্তিক একটি রোবটিক প্রসেস অটোমেশন সফটঅয়্যার কোম্পানী। দি ফরেস্টার ওয়েভ সংস্থা ইউআইপাথকে ‘রোবোটিক প্রসেস অটোমেশন কিউ১ (জানুয়ারি১-মার্চ ৩১) ২০২১ ‘লিডার’ হিসেবে নামকরণ করেছে। আরপিএ লিডার মনোনয়নের ক্ষেত্রে বিভিন্ন সফটঅয়্যার কোম্পানীকে অনকে ধরনের মানদন্ডে ব্যাপকভিত্তিক পর্যালোচনার মাধ্যমে মূল্যায়ন করেছে দি ফরেস্টার ওয়েভ।
১৪টি কোম্পানীর মধ্যে ইউআইপাথ তিনটি বিভাগের প্রত্যেকটিতে সর্বোচ্চ র‌্যাংকিং অর্জন করেছে। এ তিনটি বিভাগ হলো বর্তমান অফার, কৌশল এবং বাজার উপস্থিতি। এ ছাড়া ইউআইপাথ নিচের বিভাগগুলোতে সর্বোচ্চ সম্ভাব্য স্কোর অর্জন করে। এগুলো হলো-প্রডাক্ট ভিশন, কর্ম দক্ষতা, সহায়ক পন্য এবং সেবাসমূহ, পার্টনার ইকোসিস্টেম, বিতরণ মডেল, এন্টারপ্রাইজ আরপিএ কাস্টমারস, এন্টারপ্রাইজ কাস্টমারস এবং পন্য আয়।
ইউআইপাথের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ড্যানিয়েল ডাইনস বলেন, আরপিএ’র গ্রহণযোগ্যতা ক্রমে বাড়ছে। আমরা দেখতে পাচ্ছি সারা বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে উল্লেখযোগ্য মাত্রায় চাহিদা বাড়ছে আমাদের এন্ড টু এন্ড অটোমেশন প্লাটফর্ম এবং দক্ষ টিমের কারনে। আরপি এ নেতা হিসেবে ফরেস্টার কর্তৃক স্বীকৃতি পাওয়া একটি বড় ধরনের পুরষ্কার। আমাদের ইউআইপাথ টিমের কঠোর পরিশ্রমকে স্বীকৃতি দেয় এ ধরনের মূল্যায়ন। আর এটা আমাদেরকে আমাদের সংস্থা, গ্রাহক এবং অংশীদারদের মধ্যে রাখতে সহায়তা করে।
ফরেস্টার ওয়েভ প্রতিবেদনে বলা হয়েছে, গ্রাহকদের জন্য পন্যের পরিধি বাড়াতে ইউআইপাথ ব্যাপকভিত্তিক বিনিয়োগ করেছে। এতে আরো বলা হয় ইউআইপাথ এন্টারপ্রাইজ-গ্রেড এবং উদ্ভাবনী আরপিএ তথা রোবটিক প্রসেস অটোমেশন সমাধান দেয়। আর এটি তারা করছে বৃহৎ ইকোসিস্টেম পার্টনারদের দ্বারা উৎসাহিত হয়ে। এর ফলে ইউআইপাথ বৃহৎ এবং বৈশ্বিক এন্টারপ্রাইজ এর ক্ষেত্রে উপযুক্ত হিসেবে গড়ে উঠেছে। আর এর চাহিদা রয়েছে প্রশাসনসহ বিভিন্ন ক্ষেত্রে সহায়তার জন্য।
প্রতিবেদনে বলা হয়েছে ‘ খনন বৈশিষ্ট্য প্রকৃয়া, সহযোগিতামূলক আবিষ্কার, মূল্যায়ন সরঞ্জাম এবং গ্রাফিক্যাল ভিজুয়ালাইজেশন আপনাকে বিশ্লেষন, অটোমেশন আরওআই ট্র্যাক এবং অনুধাবনের জন্য প্রয়োজনীয় সব কিছু সরবরাহ করে থাকে। প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে ইউআইপাথ মার্কেট প্লেস মাইক্রোসফট, সেলসফোর্স,ওয়ার্কডেসহ অন্যদের সাথে ১ হাজারের বেশি পুনব্যবহারযোগ্য উপাদান ভাগাভাগি করেছে। খচিত এআই কার্যকারিতা শ্রেণীবদ্ধকরণ; অবিন্যস্ত, আধা-বিন্যস্ত এবং বিন্যস্ত ডকুমেন্ট থেকে তথ্য বের করণ; নির্ভরযোগ্যভাবে উচ্চ গতিতে স্ক্যান… নিরাপত্তা, প্রবেশ নিয়ন্ত্রন এবং প্রমানীকরণ বৈশিষ্ট্রসমূহ অত্যাধুনিক। খোলা প্লাটফর্মটি গুগল ওয়ার্কপ্লেস, মাইক্রোসফট অফিস, ওরাকল, সেলসফোর্স, সার্ভিস নাউ এবং ওয়ার্কডে এর মত এন্টারপ্রাইজ এপ্লিকেশনগুলির সাথে সহজেই একীভূত করে। ফরেস্টার ওয়েভ সংস্থা দ্রুত পরিপক্কতা লাভকারী আরপিএ বাজার যাচাই করেছে।
আরপিএ অগ্রগতির ভিত্তিতে কোম্পানীগুলোর যাচাই এবং স্বীকৃতির জন্য এ বছর মুল্যায়নের যেসব মানদন্ড নির্ধারণ করা হয়েছে সেগুলো হলো বট ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট; বট ডেপ্লয়মেন্ট, ম্যানেজমেন্ট এন্ড এনালিটিক্স; বট গভর্নেন্স, প্লাটফর্ম মডেল এন্ড সিকিউরিটি; সাপোর্টিং প্রডাক্টস এন্ড সার্ভিসেস। ২৫টি মূল্যায়ন মানদন্ডের একটি বিস্তৃত সেটের ওপর ভিত্তি করে অংশগ্রহনকারীদের মূল্যায়ন করা হয়েছে। এসব মানদন্ড তিনটি বিভাগের ভাগ করা হয়েছে। এগুলো হলো বর্তমান অফার, কৌশল এবং বাজার উপস্থিতি। ফরেস্টার ওয়েভ এর ব্যাপকভিত্তিক মূল্যায়ন প্রকৃয়ার অংশ হিসেবে প্রতিষ্ঠানটি কোম্পানী জরিপ বিশ্লেষন করেছে। কাস্টমার রেফারেন্স সার্ভে পরিচালনা করেছে। অংশ নিয়েছে পন্য প্রদর্শনীতে এবং বিশেষজ্ঞ সাক্ষাতকার পরীক্ষা করেছে।