ইংলিশ কাউন্টিতে ডাবল সেঞ্চুরি; পূজারার বিশ্বরেকর্ড

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ফর্ম হারিয়ে ফেলায় জাতীয় দল থেকে বাদ পড়েছেন। চলতি আইপিএলেও কোনো দল তাকে নেয়নি। তাই ফর্মে ফিরতে ইংলিশ কাউন্টিতে খেলতে যান চেতেশ্বর পূজারা। ভারতের এই অভিজ্ঞ টেস্ট ব্যাটার খেলছেন সাসেক্সের হয়ে।

আজ সোমবার ডার্বিশায়ারের বিপক্ষে তিনি রীতিমতো বিশ্বরেকর্ড গড়ে ফেললেন। ২০১ রানের ইনিংস উপহার দিয়েছেন পূজারা। এর মাধ্যমেই তিনি একবিংশ শতাব্দীতে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরির মালিক হয়ে গেলেন।

গতকাল রবিবার থেকে ডার্বিশায়ারের বিপক্ষে প্রথম ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৬ রানে আউট হয়েছিলেন পূজারা। এরপর দ্বিতীয় ইনিংসে দেখা গেল আসল চেতেশ্বর পূজারাকে। নিজের ট্রেডমার্ক ভঙ্গিতে খেলেছেন ৩৮৭ বলে ২৩ বাউন্ডারিতে ২০১ রানের ইনিংস। এই নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে তার ডাবল সেঞ্চুরি হলো ১৪টি।  একবিংশ শতকে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করার রেকর্ড এখন তার দখলে।

এত দিন ১৩টি ডাবল সেঞ্চুরি নিয়ে এই রেকর্ডের মালিক ছিলেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। পূজারা হলেন দ্বিতীয় ভারতীয় ব্যাটার যিনি কাউন্টি ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করলেন। এত দিন এই রেকর্ড ছিল সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের। যিনি ২১২ এবং ২০৫ রানের দুটি ইনিংস খেলেছিলেন লেস্টারশায়ারের হয়ে। প্রথমটি ১৯৯১ ও দ্বিতীয়টি ১৯৯৪ সালে। এবার পূজারা ডাবল সেঞ্চুরি করে জাতীয় দলের নির্বাচকদের কাছে ফর্মে ফেরার বার্তা দিয়ে রাখলেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ