বুধবার , ১৮ আগস্ট ২০২১ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আ.লীগের অনেক নেতা এটা খুলে বলবেন না: প্রাণিসম্পদ মন্ত্রী

Paris
আগস্ট ১৮, ২০২১ ১০:০০ অপরাহ্ণ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে বড় ব্যর্থতা বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারা। আওয়ামী লীগের অনেক নেতা এটা খুলে বলবেন না। সেদিন রাজনৈতিক নেতারা যদি সুসংগঠিত থাকতো তাহলে ষড়যন্ত্রকারীরা তাকে নিষ্ঠুরভাবে হত্যা করতে পারত না। সেদিন রাজনৈতিক নেতৃত্বে যারা ছিলেন তাদের ইতিহাসের কাঠগড়ায় জবাব দিতে হবে।

বুধবার দুপুরে বরিশাল নগরীর মৎস্যক বীজ উৎপাদন প্রশিক্ষণ কেন্দ্রে বরিশালে ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ এবং ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিভাগীয় মূল্যায়ন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সেদিন পলিটিক্যাল উইং, গোয়েন্দা সংস্থা কেন আগাম তথ্য দিতে পারেনি এরকম একটি ষড়যন্ত্র হতে যাচ্ছে, তাহলে কী তারা নাকে তেল দিয়ে ঘুমাচ্ছিলেন। এই প্রশ্ন আজ গোটা জাতির।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসক মো. জসিমউদ্দিন হায়দারসহ মৎস্য ও প্রাণিসম্পদ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে উপ-প্রকল্প পরিচালকের কার্যালয়ের আয়োজনে মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, সঠিকভাবে নদী ড্রেজিং না হওয়ায় এবং নদীর পরিবেশ নষ্ট হওয়ায় ইলিশের উৎপাদন বাড়লেও আগে নদীর যেসব এলাকায় ইলিশ পাওয়া যেত সেসব এলাকায় এখন আর পাওয়া যাচ্ছে না। এসব বিষয়ে পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - জাতীয়