আয়েশি পবার ভোটাররা, কেন্দ্র ফাঁকা

নিজস্ব প্রতিবদেক:

রাজশাহীর পবা উপজেলায় পঞ্চম পর্যায়ে পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে এক যোগে পবা ‍উপজেলার ৭৯ টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের তেমন উপস্থিতি ছিলো না। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটারদের উপস্থিতি।

পবার ভোট কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি কম। ভোট কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পবার দুয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর আলম সিল্কসিটিনিউজকে জানায়, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১১টায় এই কেন্দ্র ২২৪টি ভোট কাস্ট হয়েছে এবং এই কেন্দ্রে নারী-পুরুষ মিলে মোট তিন হাজার ৪৮৪টি ভোটার রয়েছে।

পবার বায়া স্কুল অ্যান্ড কলেজ ভোট কেন্দ্রে ভোট দিতে আসা মোসা.আনিকা সিল্কসিটিনিউজকে বলেন, জীবনের প্রথম ভোট দিলাম। অনেক ভালো লাগছে। ভোট কেন্দ্রের পরিবেশের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘পরিবেশ অনেক ভালো। সকাল সকাল এসে ভোগ দিতে পেরে অনেক ভালো লাগছে।

প্রসঙ্গত, রাজশাহীর পবা উপজেলা নির্বাচনে ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৮টি ঝুঁকিপূর্ণ। আর ১১টি সাধারণ ভোট কেন্দ্র বলে জানানো হয়েছে,রাজশাহী মেট্রোপলিন পুলিশের পক্ষ থেকে। সকাল ৯ টা থেকে বিরতিহীন ভাবে বিকেল চারটা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন ১০ টি থানাধীন ৭৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ১২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৫৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার ৬৭১ জন। তবে নারী ভোটারের চেয়ে এই উপজেলায় পুরুষ ভোটারের সংখ্যাই বেশি।

স/আ