আড়ানী পৌর নির্বাচন ২ মেয়রসহ ৩৭ প্রার্থীর মনোনয়ন উত্তোলন


আমানুল হক আমান, বাঘা  : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনে মেয়র পদে ২ জনসহ সাধারণ ও সংরক্ষিত আসনে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। বুধবার অফিস চলাকালিন এই মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে বলে নির্বাচন অফিস সুত্রে জানা গেছে।

মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন সাবেক মেয়র ও আড়ানী পৌর বিএনপির সাবেক সভাপতি শিক্ষক নজরুল ইসলাম ও আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১২টার দিকে নজরুল ইসলাম দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র উত্তোলন করেন।

এ সময় তার সাথে ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও গড়গড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সভাপতি সহকারি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আহবায়ক কমিটির সদস্য আবদুল্লাহ আল মামুন, বাউসা ইউনিয়নের সাবেক সভাপতি আনোয়ার হোসেন পলাশ, আড়ানী পৌর বিএনপির আহবায়ক জাহিদ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আবদুল খালেক, আড়ানী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারম্যান প্রভাষক নাসির উদ্দিন, বাজুবাঘা ইউনিয়নের সাবেক সভাপতি নজরুল ইসলাম মাষ্টার ও সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মনিগ্রাম ইউনিয়নের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, পাকুড়িয়া ইউনিয়নের সাবেক সভাপতি আবদুর রউফ, গড়গড়ি ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক, মনিগ্রাম ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, বাঘা পৌর বিএনপির সাবেক সভাপতি কামাল হোসেন, সাবেক সাধারন সম্পাদক তফিকুল ইসলাম তফি, বাউসা ইউনিয়নের সাবেক সভাপতি একাব উদ্দিন মাষ্টার, জাতীয়তাবাদী সংগ্রামী দলের কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম স্বপন, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবদুস সালাম, সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, বাঘা উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ।
এদিকে আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি নিজ দলের নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র উত্তোলন করেন।
এদিকে সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩৭ জন। এরমধ্যে ওয়ার্ড কাউন্সিলর পওে ২৭ জন ও নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়ণপত্র উত্তোলন করেন।
এ বিষয়ে উপজেলা সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম জানান, আগামী ১৬ জানয়ারী নির্বাচন। মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাছাই-বাছাই ২২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬।

স/আ.মি