আসামের বাজারে ‘জঙ্গিদের’ গুলি, নিহত ১৪

সিল্কসিটিনিউজ ডেস্ক:
ভারতের আসামে ‘জঙ্গিদের’ গুলিতে ১৪ জন নিহত হয়েছেন। আজ শুক্রবার কোকরাঝাড় এলাকার বালাজান তিনালির এক বাজারে গুলি চালায় দুর্বৃত্তরা। ঘটনায় আহত হয়েছেন ২০জন।

 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে এক ‘হামলাকারী’ নিহত হয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। তবে ভারতের আরেক সংবাদমাধ্যম টাইমস নাউ জানিয়েছে, ওই ব্যক্তি হামলাকারী কি না, তা এখনো নিশ্চিত করা হয়নি।

 

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দাবি করছে, নিহত ওই ‘হামলাকারীর’ কাছ থেকে একে-৪৭ অস্ত্র উদ্ধার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে দুর্বৃত্তদের ২০ মিনিটের মতো বন্দুকযুদ্ধ হয়। গুলি করা ছাড়াও হামলাকারীরা বাজারে একটি গ্রেনেডও নিক্ষেপ করে।

 

আসামের উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা (ডিজিপি) এ হামলার জন্য ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট অব বোরোল্যান্ডকে (সংবিজিত) দায়ী করেছেন।

 

ঘটনার পরই ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সান্ন্যাল।

 

ভারতের প্রতিরক্ষা দপ্তরের মুখপাত্র লে. কর্নেল এস নিউটন বলেন, ‘তিন জঙ্গি এ ঘটনা ঘটাতে পারে, যার একজন নিহত হয়েছে। সেনারা অন্য জঙ্গিদের সন্ধান করছে ওই এলাকায়।’

 

ওই মার্কেটে ছিলেন সন্তোষ নারজারি নামের এক লোক। তিনি বলেন, ‘দেখলাম, অস্ত্র নিয়ে এক লোক দাঁড়িয়ে আছে। তার পরনে রেইনকোটের মতো কালো গাউন। অন্য দুজন অটোরিকশায় বসা ছিল। এক এক করে মানুষকে লক্ষ্য করে গুলি করছিল।’

 

সূত্র: অনলাইন