আসছে কাছে আসার অসমাপ্ত গল্প

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সবার ভালোবাসা নিয়ে এ বছর আবার আসছে ক্লোজআপ কাছে আসার গল্প। প্রতিবারের মতো এবারও ফ্যানদের কাছ থেকে জমা পড়েছিল হাজার হাজার গল্প।

সেসবের মাঝ থেকে নির্বাচিত সেরা তিনটি গল্প নিয়ে তৈরি হয়েছে এবারের তিনটি নাটক। এবারের বিজয়ী তিন গল্পকার হলেন সঞ্জয় ধর, সামিউর রশিদ এবং রহিমা হোসেন বিউটি।

প্রতিবারের মতো এবারও ‘ক্লোজআপ কাছে আসার গল্প’-তে থাকছে ভিন্নবার্তা। ‘কাছে আসার অসমাপ্ত গল্প’ এই থিমে নির্মিত হয়েছে।

এবারের নাটকগুলো। ভালোবাসা বাধাহীন। জীবনে ভালোবাসা আসে বিভিন্নভাবে, নানান পর্যায়ে। ভালোবাসা বয়স হিসেব করে আসে না, আসে না স্থান-জাতি-ধর্ম বিবেচনা করে। ভালোবাসার ক্ষেত্রে এগুলোকে তুচ্ছ মনে হলেও, সমাজের প্রচলিত নিয়ম আর বাধার ভয়ে অনেক সময় হেরে যায় ভালোবাসা।

হেরে যাওয়া ভালোবাসাগুলো অসমাপ্ত গল্প হয়ে বেঁচে থাকে ভালোবাসার মানুষগুলোর মাঝে। কিন্তু কাছে আসার ইচ্ছা শেষ হয় না কখনোই। কাছে আসার এসব ইচ্ছাকে পূর্ণতা দিতেই ক্লোজআপ সবসময় অনুপ্রাণিত করে প্রচলিত বাধ ভাঙার।

এরই পথ ধরে এবার নির্বাচিত অসমাপ্ত গল্প থেকে নির্মিত তিনটি নাটক পরিচালনা করেছেন দেশের স্বনামধন্য তিন নির্মাতা।

সঞ্জয় ধর-এর পাঠানো গল্প থেকে নির্মিত নাটক “এই গল্পের নাম নেই” পরিচালনা করেছেন অনম বিশ্বাস। নাটকটির মূল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী সাফা ও শাওন।

মাবরুর রশিদ বান্নাহ পরিচালনা করেছেন রহিমা হোসেন বিউটি’র গল্প থেকে তৈরি নাটক “যে যেখানে দাঁড়িয়ে”। যার মূল চরিত্রে অভিনয় করেছেন এ সময়ের তারকা বৃষ্টি ও মনোজ।

সামিউর রশিদ-এর গল্প অবলম্বনে তৈরি নাটক “ছন্দ ছাড়া গান” পরিচালনা করেছেন সাকিব ফাহাদ। এই নাটকটির মূল চরিত্রে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় তারকা প্রিতম ও সাবিলা।

‘কাছে আসার গল্প’-এর নাটকের গানগুলো সাধারণত কম্পোজ করে থাকেন জনপ্রিয় সঙ্গীত পরিচালকরা। ফলে নাটকের পাশাপাশি নাটকের গানগুলোও সাড়া ফেলে প্রতিবারই।

এবার গানেও থাকছে ভিন্নতা। প্রয়াত সঙ্গীত তারকা আইয়ুব বাচ্চু’র স্মরণে জনপ্রিয় ব্যান্ড এলআরবি’র তিনটি ভিন্ন ভিন্ন গান ব্যবহার করা হয়েছে নাটক তিনটিতে।

জনপ্রিয় শিল্পী ও সুরকার পার্থ বড়ুয়ার তত্ত্বাবধানে গান তিনটি নতুনভাবে তৈরি করেছে এলআরবি এবং কাভার করেছেন এই প্রজন্মের তিন শিল্পী পলাশ, শুভ ও রুবায়েত।

‘ক্লোজআপ কাছে আসার অসমাপ্ত গল্প’-এর নাটক তৈরির কাজ শেষে পরিচালকরা বেশ উৎসাহী। আশা করছেন, পরিচালকদের দক্ষতা আর এক ঝাঁক জনপ্রিয় তারকার অভিনয় গুণে নাটকগুলোও হয়ে উঠবে সেরা। আসছে ভালোবাসা দিবসে দর্শকরা নিঃসন্দেহে তিনটি অসাধারণ নাটক উপভোগ করতে যাচ্ছেন ।

নাটক তিনটি প্রচারিত হবে ১৪ ফেব্রুয়ারি রাত ৮.৩০ মিনিটে, একসঙ্গে দেশের ১২টি টিভি চ্যানেলে। এছাড়াও লোকাল ডিজিটাল মাধ্যমে নাটক তিনটি লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে উপভোগ করতে পারবে দর্শকরা।