ঢাকা ও চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

সিল্কসিটিনিউজ ডেস্ক: ঢাকার সাভারের আশুলিয়ায় পৃথম সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে আশুলিয়ায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ তিনজন ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় কাভার্ড ভ্যানের চাপায় তিন বন্ধু নিহত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের মরাগাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। অপর ‍দিকে বুধবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় উপজেলার বানুবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঢাকার সাভারের আশুলিয়ায় নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, কুমিল্লা জেলার আব্দুল মালেকের স্ত্রী মরিয়ম এবং খুলনা জেলার আনসার আলীর ছেলে আব্বাস আলী।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে আনন্দ সুপার পরিবহনের একটি যাত্রীবাহী বাস প্রায় ২০ জন যাত্রী নিয়ে সাভারের উদ্দেশ্যে রওনা দেয়। সকাল ৮টার দিকে বাসটি আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের মরাগাং এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ঈগল পরিবহনের অপর একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঈগল পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই আনন্দ পরিবহনের যাত্রী মরিয়ম ও ঈগল পরিবহনের চালক ও অপর এক যাত্রী নিহত হন। এ ঘটনায় দুটি বাসের আরও ২০ যাত্রী আহত হন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছে। খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো উদ্ধার করে।

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

অন্যদিকে, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় উপজেলার বানুবাজার এলাকায় নিহতরা হলেন মো. রাকিব উদ্দিন (২৫), নয়ন (২৮) ও মোহাম্মদ জাবেদ (৩০)। নিহতরা সীতাকুণ্ড উপজেলার  ফকিরহাট এলাকার বাসিন্দা এবং পরস্পর বন্ধু।

সীতাকুণ্ডের বার আউলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালেহ আহাম্মদ বলেন, তিন বন্ধু মোটরসাইকেলে ভাটিয়ারি থেকে সীতাকুণ্ডের দিকে যাচ্ছিলেন। বানুবাজার এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যান মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দুজন এবং হাসপাতালে নেওয়ার পর একজন মারা যান।

উল্লেখ্য, রাইজিংবিডির ঢাকা ও চট্টগ্রামের দুইস্থানের সড়ক দুর্ঘটনার নিউজ এক সঙ্গে করা হয়েছে।

 

সূত্র: রাইজিংবিডি