আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস পাইপ পাচারকালে তিনটি ট্রাক আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক: আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল পাচার কালে গ্যাস পাইপ ভর্তি তিনটি  ট্রাক আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোর রাতে ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালা এলাকা থেকে ট্রাকগুলো আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত)এস এম কামরুজ্জামান।

তবে সংশ্লিষ্টরা বলছেন পাচার নয় স্থানান্তরের জন্যই ট্রাকে করে মালগুলো নিয়ে যাওয়া হচ্ছিল।

এগ্রিকো রেন্টাল পাওয়ার এর সাইড সুপার ভাইজার মো. আরিফ এবং ট্রান্সপোর্ট এজেন্সি কর্মকর্তা মো. নজরুল ইসলাম  জানান, কোম্পানির গেটপাস নিয়ে মালগুলো বৈধ পন্থায় নোয়াখালি হয়ে ভোলার বোরহান উদ্দিনে যাওয়ার কথা ছিল। এর মধ্যে পুলিশ ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালা এলাকা থেকে মালগুলো অবৈধ বলে আটক করে। ট্রাকগুলো থানায় নিয়ে যায়। প্রতিটি ট্রাকে বিদ্যুৎ কেন্দ্রের ৪শ’ ৫০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন উত্তর প্রকল্পের কাজে ব্যবহৃত গ্যাসপাইপ রয়েছে বলে তারা জানান।

আশুগঞ্জ বিদুৎ কেন্দ্রের ৪শ’ ৫০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন উত্তর প্রকল্প(ছবি- ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি)

এদিকে ৪শ’ ৫০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতা সম্পন্ন উত্তর প্রকল্পের পরিচালক ক্ষীতিশ চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের জানান, মালামালগুলো উত্তর প্রকল্পের নয়। তবে কার এমন প্রশ্নের জবাবে তিনি কোনও মন্তব্য করেননি।

এ ব্যাপারে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাজ্জাদুর রহমান সাংবাদিকদের জানান, বিদ্যুৎ কেন্দ্রের মালামালসহ ট্রাক আটকের বিষয়টি তার জানা নেই।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) এস এম কামরুজ্জামান জানান, ভোর রাতে তাদের কাছে সংবাদ আসে আশুগঞ্জ পাওয়ার স্টেশন থেকে মাল পাচার করা হচ্ছে। এমন সংবাদেরভিত্তিতে পুলিশ ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ উপজেলার খড়িয়ালা এলাকা অভিযান চালিয়ে বিদ্যুৎ কেন্দ্রের গ্যাস পাইপ ভর্তি তিনটি ট্রাক আটক করে।  ট্রাক তিনটিতে বিভিন্ন ধরনের গ্যাস পাইপ রয়েছে। তিন ট্রাক চালককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তিনি আরও জানান সংশ্লিষ্টরা প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে পারলে মালগুলো ছেড়ে দেওয়ার ব্যবস্থার করা হবে। অন্যথায় জব্দ করা হবে।

 

সূত্র: বাংলাট্রিবিউন