আল-জাজিরার সম্প্রচার বন্ধের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে জামায়াত শিবিরের মদদে মিথ্যা-বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের বিরুদ্ধে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশি অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহিস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে নগরীর লক্ষ্মীপুর মোড়ে বন্ধুবন্ধুর ম্যূরালের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি নাসির উদ্দিন রুবেল। এসময় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুজ্জামান শফিক, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফজওেল রাব্বি বাদশা।

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক এমদাদ হক মাস্টার, সাবেক যুবও ও ক্রীড়া সম্পাদক মোখতার হোসেন, বাঘার পৌরসভার সাবেক মেয়র আক্কাস আলী, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী মেয়র, রাজশাহী মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য ও মহানগর মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি মালিহা জামান মালা, বড়গাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মাসুম, জেলা যুবলীগের প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক প্রমুখ। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মো. শরিফুল ইসলাম সমাবেশটি পরিচালনা করেন।

সমাবেশে আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতরু মত বড় প্রকল্প নিমার্ণ করার কাজে হাত দিয়েছিলেন। তখন বিশ্বব্যাংক ও অন্যান্য দাতা সংস্থাকে ভুল বুঝিয়ে ছিল যে পদ্মা সেতুতে দুর্নীতি হচ্ছে। দাতা সংস্থাগুলো টাকা না দিয়েই দুর্নীতি দেখেছিল। কিন্তু  প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, নিজেদের অর্থায়নের পদ্মা সেতু করব এবং এখন পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে দাতা সংস্থাগুলোর সাহায্য ছাড়াই।

ঠিক এমন একটি সময়ে দেশের সার্বভৌমত্বের প্রতীক সেনা বাহিনীকে নিয়ে অপপ্রচার ও ষড়যন্ত্র শুরু করেছে সন্ত্রাসীর মদদদাতা গণ্যমাধ্যম আল-জাজিরা। আল-জাজিরা এই রিপোর্ট এমন সময় প্রকাশ করে যে সহজে বুঝা যায় ,তারা সুদূর প্রসারিত ষড়যন্ত্রের অংশ। যেখানে শুধু অদক্ষতা আর দুর্বলতার অনেক দিক লক্ষ্য করা গেছে।

আমরা শেখ হাসিনার সৈনিক হয়ে দেশ গঠনে কাজ করছি। দেশের সকল জনগণ শেখ হাসিনার লোক বলে পরিচয় দিচ্ছে বুক উচুঁ করে। দেশের উন্নয়ন এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে ঠিক সে সময় দেশের মধ্যে অরাজকতা সৃষ্টির জন্য এই বৃহৎ অপপ্রচার করে আল-জাজিরা। দেশের সুনাম অক্ষুণ্ন রাখতে বঙ্গবন্ধুর কন্যার সৈনিকরা বুক উচিয়ে জবাব দিবে।আমরা দেশে আল-জাজিরার সম্প্রচার বন্ধের জোর দাবি জানাচ্ছি।

এএইচ/এস