রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আল জাজিরার অফিসে ইসরায়েলি সৈন্যদের হানা, বন্ধের নির্দেশ

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৯:৩১ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

অধিকৃত পশ্চিম তীরের রামাল্লাতে অবস্থিত আল জাজিরার অফিসে তল্লাশি চালিয়েছে ইসরায়েল সেনাবাহিনী। একই সঙ্গে আগামী ৪৫ দিন অফিস বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

ভারী অস্ত্র নিয়ে মুখোশধারী ইসরায়েলি সৈন্যরা আল জাজিরার অফিসে প্রবেশ করে এবং পশ্চিম তীরের ব্যুরো চিফ ওয়ালিদ আল ওমরির কাছে রোববার (২২ সেপ্টেম্বর) সকালে অফিস বন্ধের আদেশ হস্তান্তর করেন। তবে কী কারণে অফিস বন্ধ করা হচ্ছে সে সম্পর্কে কিছু জানায়নি।

আল জাজিরার আরবি সংস্করণে লাইভ সম্প্রচারে দেখানো হয়, একজন ইসরায়েলি সেনা আল ওমরিকে বলেন, ৪৫ দিনের জন্য অফিস বন্ধে আদালতের নির্দেশ রয়েছে। ওই সেনা আরও বলেন, ‘এই মুহূর্তে সব ক্যামেরা নিয়ে এখান থেকে চলে যান।’

গত মে মাসে ইসরায়েলের অভ্যন্তরে আল জাজিরার সম্প্রচার নিষিদ্ধ করে দেশটির সরকার। এরপরই রোববার অফিসে অভিযান চালানোর ঘটনা ঘটে।

টেলিফোনে পশ্চিম তীর থেকে আল জাজিরার সাংবাদিক নাদি ইব্রাহিম বলেন, ইসরায়েলের অভ্যন্তরে প্রতিবেদন না করতে দেয়া এবং অফিস বন্ধের নির্দেশ আশ্চর্যের কোনো বিষয় নয়।

ইব্রাহিম বলেন, ব্যুরো অফিস বন্ধ করার জন্য আমাদের আগেই হুমকি দেয়া হয়েছিল। আমরা শুনেছি এটা ইসরায়েলি সরকারের সিদ্ধান্ত। কিন্তু সেটি যে আজকেই ঘটবে তা প্রত্যাশার ছিল না।

সর্বশেষ - আন্তর্জাতিক