আ’লীগ স্বাধীনতা ভোগ করলেও বিরোধী দলের অধিকার প্রশ্নবিদ্ধ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ তাদের সব স্বাধীনতা ভোগ করছে। কিন্তু বিরোধী দলের রাজনৈতিক, সাংবিধানিক স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার প্রশ্নবিদ্ধ।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক যুব সমাবেশে তিনি এ কথা জানান। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই যুব সমাবেশের আয়োজন করা হয়।

সভা-সমাবেশ করার অধিকারকে বিএনপির নাগরিক ও গণতান্ত্রিক অধিকার জানিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ৭ মার্চ বাংলাদেশের স্বাধীনতার জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। এই পরিপ্রেক্ষিতে ৭ মার্চের আজকের জনসভা। আমরা জনসভাকে স্বাগত জানাই। কারণ, প্রতিটি দল তাদের আদর্শ ও চিন্তাচেতনা নিয়ে অনুষ্ঠান করবে। আর সেখানে কারো দ্বিমত থাকার কারণ নেই। কিন্তু প্রধানমন্ত্রী সারা দেশে জনসভা করে ভোট চেয়ে বেড়াচ্ছেন। আর জনগণকে জনসভায় ডেকে শপথ গ্রহণ করাচ্ছেন। তাই আমরা চাই, আমাদের সাংবিধানিক, নাগরিক ও গণতান্ত্রিক অধিকার, সভা-সমাবেশ করার যে অধিকার, সেই অধিকারটুকু আমাদের পালন করতে দেবেন প্রধানমন্ত্রী।

১২ মার্চ বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি চেয়েছে উল্লেখ করে আমীর খসরু বলেন, এক সপ্তাহ হলেও এখনো অনুমতি মেলেনি। অথচ আজকে যারা জনসভা করছে, তারা গত ১০ দিন ধরে ঢাকায় মাইকিং করছে। রাস্তাঘাট বন্ধ করে দেয়া হয়েছে। আমরা শুধু চাইছি সভার অনুমতি। যেটা আমার সাংবিধানিক, গণতান্ত্রিক, রাজনৈতিক ও নাগরিক অধিকার। সেই অধিকার থেকে আজকে বিএনপি বঞ্চিত হয়েছে।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে যুব সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য দেন।

যুগান্তর