আলিফ আহসানের ‘মনের মাঝে তুমি’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ছোটবেলা থেকে গানের নেশা আলিফ আহসানের। বাবা-মায়ের প্রেরণায় ছোট থাকতেই গানের স্কুলে যাওয়ার সুযোগ হয়েছিল। দেশের বাইরে লেখাপড়ায় ব্যস্ত থাকার কারণে এত দিন গান নিয়ে তেমন কিছু করার সুযোগ হয়নি তার। লেখাপড়ায় খানিক অবসরে তাই সাতটি মৌলিক গান নিয়ে ভিডিও অ্যালবাম নির্মাণ করছেন আলিফ আহসান।

গানগুলোর সুর ও সঙ্গীত করেছেন শামীম মাহমুদ। আলিফ আহসানের সঙ্গে সহ-শিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন প্রিয়াঙ্কা জাহান ও মিতা ফারহানা। এ এ এফ ফিল্মসের ব্যানারে বাংলাদেশের বিভিন্ন স্থানে গানগুলোর ভিজুয়াল নির্মাণ করছেন তরুণ নির্মাতা ইনজাম হাসান ও সিফাত নিলয়। গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি মডেল হিসেবে ছিলেন আলিফ আহসান ও নবাগত অভিনেত্রী মেহেরুন মাহিনসহ আরো অনেকে।

অ্যালবাম নির্মাণ প্রসঙ্গে আলিফ আহসান বলেন, আমি কোন প্রাতিষ্ঠানিক গায়ক না। গাইতে গাইতে গায়েন, মৌলিক গানের কথাগুলো আমাকে দারুণভাবে প্রভাবিত করছিল। রাতে ঘুম কেড়ে নিচ্ছিল। তাই সাহস করে গানগুলো গেয়েছি। বলতে পারেন মনকে শান্ত করার চেষ্টা।

তরুণ নির্মাতা ইনজাম হাসান বলেন, গানগুলোর কথায় ভিন্ন ভিন্ন গল্প আছে। সেই গল্পকে মাথায় রেখে ভিজুয়াল নির্মাণের কাজ চলছে। ভালোবাসা দিবসে একটি গান প্রকাশ করা হয়েছে ইউটিউবে। মার্চ মাসে ডিজিটাল শেয়ারিং ব্যবহার করে ফেসবুকে আর ইউটিউবে পুরো অ্যালবামের গানগুলো দেখতে পারবেন দর্শক। এমনটি জানান প্রযোজনা প্রতিষ্ঠান এ এ এফ ফিল্মস।