২৩ রানের স্বপ্ন ভঙ্গ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

শাসরুদ্ধকর এক পরিস্থিতি। আর মাত্র ২৩ রান করলেই টেস্ট ইতিহাসের সেরা জয়টাই পাবে বাংলাদেশ। ২টি উইকেট তুলে নিতে পারলে ইংল্যান্ড ফেলবে স্বস্তির নিঃশ্বাস। সাব্বির রহমানের কাঁধে বাংলাদেশের স্বপ্ন পূরণের দায়। সেই স্বপ্ন ভঙ্গ হলো অপর তুই ব্যাটসম্যান তাইজুল এবং শফিউলের আউটের পর।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ দিনের নাটকীয়তার সম্ভাবনা নিয়ে শুরু হয়েছিল খেলা। ব্যাটিংয়ে নেমে দলের খাতায় আরো ১০টি রানও যোগ হয়। তবে তাইজুল ১৬ রান করে বেন স্টকসের শিকার হয়ে মাঠ ছাড়েন। এরপর শফিউল নেমেও স্টকসের শিকার হন।

আর অপরপ্রান্ত থেকে তাকিয়ে থেকে উইকেট যাওয়া-আসার মিছিল দেখে এক বুক কষ্ট নিয়ে মাঠ ছাড়তে হয় সাব্বিরকে। সেই সঙ্গে আশা জাগানো একটি ক্রিকেট ম্যাচ হাত থেকে ফসকে গিয়ে বাংলার কোটি হৃদয়ের স্বপ্ন ভঙ্গ হয়। ২২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড দল।

095824sabbir-test

সাব্বির রহমান ৬৪ রানে অপরাজিত থাকেন। শূন্য রানে আউট হয়ে মাঠ ছাড়েন শফিউল। এর আগে ৮ উইকেটে ২৫৩ রান নিয়ে চতুর্থ দিন শেষ করে টান টান উত্তেজনার টেস্টে এই পরিস্থিতিতে দাঁড়য় ম্যাচ।

 

১৪০ রানে ৫ উইকেট পড়ার পর সাব্বির আসেন উইকেটে। অভিষেক টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছেন। কিন্তু ব্যাটিং খুব পরিণত। অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে ষষ্ঠ উইকেটে হাড় ভাঙা খাটুনির ৮৭ রানের জুটি গড়ে ওঠে। জয়ের স্বপ্ন দেখতে শুরু করে বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ৩৯ রান মুশফিক বিদায় নিলে ইংল্যান্ডের দিকে ঘুরে যায় ম্যাচ। দ্রুত তিন উইকেট নিয়ে ৮ উইকেটে ২৩৮ রানের দলে পরিণত করে বাংলাদেশকে।

সূত্র: কালের কণ্ঠ