শুক্রবার , ২২ জুন ২০১৮ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আর্জেন্টিনা ও নাইজেরিয়ার আশা বাঁচিয়ে রাখলেন মুসা

Paris
জুন ২২, ২০১৮ ১১:২৭ অপরাহ্ণ

সিল্কিসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:
এ ম্যাচের দিকে তাকিয়ে ছিলেন কোটি আর্জেন্টাইন সমর্থক।আইসল্যান্ড জিতলেই কপাল পুড়তো প্রিয় দল আর্জেন্টিনার। রাশিয়া থেকে বিদায় নিশ্চিত হতো দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। সেই সঙ্গে বিদায় ঘণ্টা বেজে যেতো নাইজেরিয়ারও।

কোনোটাই হতে দেননি আইমেদ মূসা নামের সুপার ফরোয়ার্ড। জোড়া গোল করে সবার আশা বাঁচিয়ে রাখলেন তিনি। তার সৌজন্যে দ্বিতীয় রাউন্ডে ওঠার স্বপ্ন টিকে রইল সুপার ঈগল ও আর্জেন্টাইনদের।

শুক্রবার ভলগোগ্রাদ এরেনায় আইসল্যান্ডের মুখোমুখি হয় নাইজেরিয়া। আক্রমণাত্মক শুরু করে দলটি। নিজেদের দখলে বল রেখে একের পর এক আক্রমণে ওঠেন তারা। তবে তাদের আক্রমণগুলো নস্যাৎ করে দেন অ্যাইসল্যান্ডিক রক্ষণসেনারা। ফলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যেতে হয় নাইজেরিয়াকে।

বিরতি থেকে ফিরে আর সুপার ঈগলদের রুখতে পারেনি আইসল্যান্ড।দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল হজম করে দলটি। ৪৯ মিনিটে নিশানাভেদ করেন সুপার ফরোয়ার্ড আহমেদ মুসা। সেই গোলে অ্যাসিস্ট করেন মাঝমাঠের কাণ্ডারি ভিক্টর মোজেস।

এগিয়ে গিয়ে দারুণ আত্মবিশ্বাসী হয়ে ওঠে নাইজেরিয়া।বিশেষ করে মুসা।একের পর আক্রমণ শাণান তিনি। ফলে এগিয়ে যেতেও সময় লাগেনি আফ্রিকার দেশটির।৭৫ মিনিটে ঠিকানায় বল পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন গেল বিশ্বকাপ মাতানো এ ফরোয়ার্ড।

সর্বশেষ - খেলা