আরো ৮ বছর বয়স পযর্ন্ত খেলবেন বুফন, জানালেন সতীর্থরা

৪২ বছরে পা রাখার পর বুটজোড়া চিরতরে তুলে রেখে পরিবারের সঙ্গে অবসর সময় কাটায় অনেক খেলোয়াড়। আবার কেউ নেমে পড়েন কোচিং ক্যারিয়ারে। কিন্তু জিয়ানলুইজি বুফন যে সবার থেকে একটু আলাদা তা ইতিমধ্যে প্রমাণ করে দিয়েছেন।

জানা গেছে, জুভেন্টাসের সঙ্গে ফের নতুন চুক্তি করতে যাচ্ছেন ৪২ বছরে পদার্পন করা বিশ্বকাপজয়ী ইতালিয়ান এই কিংবদন্তি গোলরক্ষক। আর তা হলে পেশাদার ক্যারিয়ারের ২৭তম মৌসুম খেলবেন তিনি।

জুভেন্টাসের সঙ্গে বুফনের শিগগিরই নতুন চুক্তি করতে যাওয়ার বিষয়টি জানিয়েছে ইতালিয়ান ক্রীড়া মাধ্যম তুত্তোস্পোর্ট। গণমাধ্যমটির দাবি, তুরিনে ২০২১ সাল পযর্ন্ত থাকবেন বুফন। ৪৪ বছর বয়সেও গোলপোস্টের নিচে দাঁড়ানোর ইচ্ছে আছে তার।

সাবেক দুই আজ্জুরি সতীর্থ ফাবিও কানাভারো এবং ফ্রান্সিসকো টট্টির সঙ্গে ২০০৬ বিশ্বকাপ জিতেছিলেন বুফন। টট্টি মনে করেন, জুভেন্টাস না থামালে বুফন ৫০ বছর বয়সে গিয়েও খেলবেন। আর সাবেক রোমা অধিনায়ক বলেন, ‘আমি আপনাকে বলতে পারি, গিগি(বুফন) ৫০ বছর বয়স পযর্ন্ত খেলতে চায়। কিন্তু সে আর দুই বা তিন মৌসুম খেলতে পারে।’

এদিকে বুফনের স্বপ্নের কথা শুনলে নেহায়েৎ অবাক হবেন। গত বছরের জানুয়ারিতে ৪১ বছরে পা দেওয়ার পর পিএসজি থেকে জুভেন্টাসে ফেরা বুফন জানিয়েছিলেন, ৮০ বছর বয়সেও খেলে যাওয়ার কথা।

তখন লা স্টাম্পা নামের এক গণমাধ্যমকে তিনি বলেছিলেন, ’৪১ বছর বয়সেও আমি স্বপ্ন দেখি।’

 

সুত্রঃ কালের কণ্ঠ