আরিফ জানল সার্পের খুনি শিরিন

হাজারও বিপদ পাড়ি দিয়ে এবার যেন একটু স্বস্তির মুখ দেখেছে বাহারের পরিবার। তার সঙ্গে যোগ হয়েছে নতুন বছর আগমনের আনন্দ। নিজেদের সাধ্য অনুযায়ী চলছে দিনটি উদযাপনের চেষ্টা।

নববর্ষের উপহার হিসেবে রাইফের দেওয়া আংটি দেখে জেইদা সহজেই বুঝতে পারে তার মনের কথা। কিন্তু রাইফের তুলনায় নিজেকে খুবই নগণ্য ভেবে আংটিটি প্রত্যাখ্যান করে জেইদা। রাইফ অবশ্য সেজন্য মনে মনে নিজের পঙ্গুত্বকেই দায়ী করেন। এখন দেখার বিষয় দুজনের এই নিঃস্বার্থ ভালোবাসার শেষ পরিণাম কী হয়।

এদিকে ফাযিলেত আশচিওলুর কাছে নিজের জীবনের গল্প বলার সময় আরিফের প্রতি বাহারের ভালোবাসাও যেন আরও স্পষ্ট হয়ে ওঠে। পরিবার আর আরিফকে নিয়ে নববর্ষ উদযাপনে মেতে ওঠে বাহাররা। সব ভুলে শিরিনকেও সেই আনন্দের ভাগিদার করতে চায়। কিন্তু শিরিনকে ডাকতে গিয়ে এক নতুন রহস্যের মুখোমুখি হয় আরিফ। সার্পকে খুন করেছে শিরিন। যদি এ কথা সত্যি হয়ে থাকে তাহলে সেটা কীভাবে প্রমাণ করবে আরিফ?

এভাবেই চলছে ‘বাহার’ নামের ধারাবাহিকটির বর্তমান গল্প।

নাটকটি দীপ্ত টিভিতে প্রতিদিন সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় প্রচার হচ্ছে। ধারাবাহিকটির অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন দীপ্ত টিভির নিজস্ব সংলাপ রচয়িতার দল। বাহার ধারাবাহিকটির ডাবিং প্রজেক্ট ডিরেক্টর শফিকুল ইসলাম এবং প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

 

সূত্রঃ যুগান্তর