আরসিআরইউ’র নবীনবরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) ২০২৩ সালের নতুন সহযোগী সদস্যদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর ) সকাল ১০ টায় রাজশাহী কলেজের হাজী মোহাম্মদ মহসীন ভবনের গ্যালারিতে এই নবীনবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনটির পক্ষ থেকে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এরপর নতুন সহযোগীদের ফুল দিয়ে বরণ করে নেন অতিথিরা। নবীনবরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, আরসিআরইউ’র সভাপতি মাহাবুল ইসলাম।

সংগঠনটির সাধারণ সম্পাদক আবু সাঈদ রনির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক ও কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

সৃজনশীল সাংবাদিক সংগঠন আরসিআরইউতে নবীনদের স্বাগত জানিয়ে রাজশাহী কলেজ অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) প্রতিষ্ঠালগ্ন থেকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সু-সাংবাদিকতা চর্চা ও বিকাশে কাজ করে যাচ্ছে। শুধু রাজশাহী নয়; এখানকার দক্ষ ও যোগ্য জনশক্তি দেশীয় ও আন্তজার্তিক গণমাধ্যমেও কাজ করছে। অল্প সময়ের মধ্যে এটি তাদের সবচেয়ে বড় সফলতা। এই ধারাবাহিকতা রক্ষায় নতুনদেও তারুণ্যের উদ্যোম ও ভালোবাসা নিয়ে কাজ করতে হবে। বুদ্ধিভিত্তিক চর্চার ধারা অব্যহত রেখে দেশের জন্য কাজ করে যেতে হবে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, সাংবাদিকতা চর্চার বিষয়। আজকের এই নবীনেরা রিপোর্টার্স ইউনিটির সক্রিয় সদস্য হিসেবে সুসাংবাদিকতার চর্চা করবে। সুন্দর ও সৃজনশীল লেখনীর মাধ্যমে সমাজের সত্যকে তুলে ধরবে। নিজের ক্যারিয়ার ডেললপমেন্টের পাশাপাশি সমাজ ও দেশের জন্য নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাবে। নবীনদের মাঝে আমি সেই উৎসাহ ও উদ্দীপনা দেখতে পাচ্ছি।

অধ্যক্ষ বলেন, তোমাদের কাজের মাধ্যমে নতুন পরিচয় তৈরি হবে। নিজেকে গঠনের মধ্য দিয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে। যেন তোমাদের কাজ তোমার বাবা-মা, রাজশাহী কলেজ ও দেশের জন্য সম্মান বয়ে আনে।

সংগঠনটির সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের শিক্ষক উপদেষ্টা ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. সৈয়দ আলী আহসান, মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আজমত আলী রকি, বাংলা বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান, আরসিআরইউ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী ও মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওলিউর রহমান বাবু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক হাসনাত হাকিম, অর্থ সম্পাদক মো. বদরুদ্দোজা, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমি, দপ্তর সম্পাদক সেহের আলী দূর্জয়, নির্বাহী সদস্য রিবিকা বালা, সুজন আলীসহ অন্যরা। অনুষ্ঠান শেষে ‘রিপোর্ট রাইটিং’ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।

জি/আর