শুক্রবার , ১৬ আগস্ট ২০২৪ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আরজি কর কাণ্ডে পশ্চিমবঙ্গে বিজেপি-পুলিশ সংঘর্ষ

Paris
আগস্ট ১৬, ২০২৪ ৬:০৭ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আরজি কর কাণ্ডের প্রতিবাদে পশ্চিমবঙ্গে নেমেছে জনতার ঢল। কলকাতার শ্যামবাজারে কেন্দ্রীয় সরকারের ক্ষমতাসীন দল অবস্থান নিলে শুরু হয় উত্তেজনা। দলটির কর্মী-সমর্থকদের টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। সেসময় ঘটনাস্থলে ছিলেন রূপা গঙ্গোপাধ্যায়, রুদ্রনীল ঘোষের মতো নেতারও। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, আর জি করের তরুণী চিকিৎসকের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে কর্মসূচির ডাক দেয় বিজেপি। শ্যামবাজার মেট্রো স্টেশনের ১ নম্বর গেটের সামনে তারা অববস্থান নেন। বৃহস্পতিবার রাতেই মঞ্চ বাঁধার কাজ শেষ হয়। শুক্রবার সকালে বিজেপি কর্মী-সমর্থকরা দেখেন মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে। ওই জায়গাতেই ফের মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

নেতাকর্মীদের অভিযোগ, মঞ্চ তৈরির কাজে বাধা দেয় পুলিশ। সে সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন অগ্নিমিত্রা পল, শমীক ভট্টাচার্য। পরে রূপা গঙ্গোপাধ্যায় এবং রুদ্রনীল ঘোষরা সেখানে পৌঁছন। পুলিশ ও বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে কথা কাটাকাটিও বাড়তে থাকে। ঘটনাস্থল থেকে রুদ্রনীল ঘোষ-সহ বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থককে আটক করে পুলিশ। তাদের টেনেহিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়।

আটক হওয়া পর রুদ্রনীল বলেন, ‘রাস্তায় নেমে আসুন। দলমত, ঝান্ডা ছাড়া রাস্তায় নেমে আসুন। জোর করে একটা মেয়েকে মেরে তথ্যপ্রমাণ লোপাট করেছে। কত লালবাজারে জায়গা আছে? কতজনকে জেলে ভরবেন? এবার গোটা পশ্চিমবঙ্গ রাস্তায় নামবে। সকলে গর্জে উঠুন। রাস্তায় নামুন। প্রতিবাদ করুন।’

সর্বশেষ - আন্তর্জাতিক