আরএমপি পুলিশের চার এসি রদবদল, গোয়েন্দা বিভাগের ৩৮ জন বদলি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) পুলিশের চার এসি রদবদলসহ মহানগর গোয়েন্দা বিভাগের ৩৮ জনের একযোগে বদলি করা হয়েছে। আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আরএমপি পুলিশ কমিশনার রাজশাহী মেট্রোপলিটন পুলিশে যোগদানের পরেই প্রত্যেকটি বিভাগকে আমূল পরিবর্তন এনে আরএমপিকে গতিশীল এবং একটি যুগোপযোগী কার্যকর ইউনিট হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছিলেন।

সেই কার্যক্রমের অংশ হিসেবে চার জন সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার অফিসারকে রদবদল করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগকে গতিশীল এবং কার্যকরী করে গড়ে তোলার লক্ষে আমূল পরিবর্তন আনা হয়েছে।

পরিবর্তনের অংশ হিসেবে আজ পুলিশ কমিশনার মহোদয়ের স্বাক্ষরিত এক অফিস আদেশে মহানগর গোয়েন্দা বিভাগ হতে একযোগে ১ জন সহকারী পুলিশ কমিশনার, ৫ জন সাব-ইন্সপেক্টর, ৬ জন সহকারী সাব-ইন্সপেক্টর ও ২৬ জন কনস্টবলকে আরএমপি’র বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে।

উল্লেখ্য,  গতকাল সোমবার  বিকালে নগরীর হাদির মোড় এলাকা থেকে ১২ গ্রাম হেরোইনসহ শুভকে আটক করেছিল মহানগর ডিবি পুলিশ। কিন্তু সন্ধ্যায় ডিবি কার্যালয়ের হাজত থেকে তিনি পালিয়ে যান। পরে খবর পেয়ে রাতেই আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক নগরীর লক্ষ্মীপুর এলাকায় ডিবি কার্যালয়ে যান। হেফাজতে থাকা মাদক মামলার আসামি এভাবে পালিয়ে যাওয়ায় তিনি দায়িত্বরদের তিরষ্কার করেন।এ সময় তিনি কর্তব্যরত অফিসার ও সেন্ট্রিকে প্রত্যাহার করেন।

এ বিষযে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, তাৎক্ষণিকভাবে পুলিশের দুইজনকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হবে। পুলিশের আর কারও দায়িত্বে অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।